রক্তপাতের এ নির্বাচন আর দেখতে চাই না : মাহবুবুর রহমান

ইউনিয়ন পরিষদ নিবার্চনে মানুষের হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান। একইসঙ্গে তিনি নিবার্চন কমিশনের কঠোর সমালোচনাও করেছেন।

তিনি বলেছেন, এ হতাহতের জন্য নির্বাচন কমিশন সর্ম্পূণভাবে দায়ী। ইউ নির্বাচনকে কেন্দ্র করে দেশজুড়ে বইছে রক্তের বন্যা। রক্তপাতের এ নির্বাচন আর দেখতে চাই না। এ নির্বাচন বন্ধ করা হোক।

শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অল কমিউনিটি ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।

মাহবুবুর রহমান বলেন, সারাদেশ এখন মৃত্যুপুরিতে পরিণত হয়েছে। দেশে এখন লাশের মিছিল

চলছে। কিন্তু এটা হতে দেয়া যায় না। দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে শিশুসহ ১১ জন নিহত হয়েছে। এর আগে প্রথম ধাপের নির্বাচনে ১০ নিহত হয়।

কিসের নির্বাচন, কেন এ নির্বাচন, কার জন্য এ নিবার্চন- নিবার্চন কমিশনারের উদ্দেশ্যে এমন প্রশ্ন করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, নির্বাচন কমিশন আস্ফালন করে বলেন, আমার অর্জন অনেক। ছোট একটি অর্জন ম্লান হয়ে গেছে, এজন্য আমি দায়ী নই। আইনশৃঙ্খলা বাহিনীই দায়ী।

মাহবুব বলেন, বাংলাদেশ ব্যাংকের চুরি যাওয়া অর্থের কিছু ফেরত পেয়েছে, এটা যথেষ্ট নয়। পুরো অর্থ আমরা ফেরত চাই। ২৮ বিলিয়ন ডলার রিজার্ভে জমা আছে এটা নিঃসন্দেহে বিরাট অর্জন। কিন্তু এ অর্জন কার?

তিনি বলেণ, এ অর্জন বাংলাদেশের সাধারণ জনগণের। রক্ত-ঘাম ঝরানো মানুষের এ অর্জন। যারা বিশ্বে নিজের রক্ত ও ঘাম ঝরিয়ে যাচ্ছেন, এটা তাদের অর্জিত অর্থ।

মাহবুবুর রহমান বলেন, দেশে এখন বড় সংকট সুশাসন, সুনীতি ও সুসরকারের। দুর্নীতির ফলে দেশের ৩০ হাজার কোটি টাকা লুট হয়ে গেছে। প্রফেসর আনিসুর রহমান বলেছেন, বাংলাদেশে যে দুর্নীতি সেটা সরকারের সহযোগিতা করা সম্ভব নয়।

তিনি বলেন, শেয়ারবাজার, বিভিন্ন ব্যাংক লুট হয়েছে। বিশ্বজুড়ে বাড়ি কেনার ধুম পড়েছে। কারা কিনছে এসব বাড়ি? বাংলাদেশের মানুষ। ধনাঢ্য ব্যক্তিরা কিনছেন। রাষ্ট্রের সুযোগ নিয়ে তারা অর্থ পাচার করে দিচ্ছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর