আওয়ামী লীগের সম্মেলন ১০ জুলাই

ইউনিয়ন পরিষদের নির্বাচনের কারণে দলীয় কাউন্সিল পিছিয়েছে আওয়ামী লীগ। প্রাথমিকভাবে আগামী ১০ ও ১১ জুলাই পরবর্তী কাউন্সিলের দিন নির্ধারণ করা হয়েছে। রোববার রাতে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে কাউন্সিলের এ দিন নির্ধারণ করা হয়। বৈঠকে উপস্থিত সম্পাদকমণ্ডলীর দুজন এ তথ্য নিশ্চিত করেছেন।
বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়ে দেন, ২৮ মার্চ সম্মেলন হচ্ছে না। কারণ আমরা নির্বাচনকে গুরুত্ব দিই। আমাদের পার্টির যে ডেলিগেট ও কাউন্সিলররা আসে, তা তৃণমূল থেকে আসে। কিন্তু নির্বাচন চলাকালীন তারা আসতে পারবেন না।
তিনি বলেন, সম্মেলনই একটা সময়, যখন সকলে মিলে আসে। তাই সেই সুযোগটা তাদের দিতে হবে। এ ক্ষেত্রে তারিখটা আমাদের একটু অ্যাডজাস্ট করতে হবে। সম্মেলনের তারিখ পিছিয়ে আরও কয়েকটি কাজ করার নির্দেশনাও কেন্দ্রীয় নেতাদের দিয়েছেন সভানেত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত, আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল হয়েছিল চার বছর আগে ২০১২ সালে ডিসেম্বরে। সে অনুযায়ী গত ২৯ ডিসেম্বর বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে গেলেও কাউন্সিল করতে সময় নেয় দলটি। এ কমিটির মেয়াদ আরেক দফা ছয় মাস বৃদ্ধির সম্ভাবনা রয়েছে বলে আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর