এসইউএসডব্লিউএম শান্তি পুরস্কার পেলেন ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে এসইউএসডব্লিউএম শান্তি পুরস্কারে ভূষিত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) নূর-ই-ইসলাম সেলু সোমবার দুপুরে এ তথ্য জানান।

সমাজে শিক্ষার আলো ও জ্ঞান বিতরণের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা, ধর্মনিরপেক্ষতা, সাম্প্রদায়িক সম্প্রীতি ও মানবতা প্রতিষ্ঠায় অনবদ্য ভূমিকা রাখায় ঢাবি উপাচার্যকে এ পুরস্কার দেওয়া হয়েছে বলে জানান তিনি।

সেলু জানান, কলকাতা থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়, ১৩ মার্চ কলকাতার তেঘরিয়া চিনারপার্কে মেসেয়ার কনভেনশন হলে সিদ্ধার্থ ইউনাইটেড সোশ্যাল ওয়েলফেয়ার মিশনের (এসইউএসডব্লিউএম) পরিচালক ড. বৌদ্ধপ্রিয় মহাথেরো ড. আরেফিন সিদ্দিকের হাতে এ পুরস্কার তুলে দেন।

আরও যেসব গুরুত্বপূর্ণ ব্যক্তিকে এসইউএসডব্লিউএম শান্তি পুরস্কার প্রদান করা হয়েছে তাদের অন্যতম শ্রীলংকার পার্লামেন্টারি রিফর্মস অ্যান্ড মাস মিডিয়া বিষয়ক মন্ত্রী করুণা তিলক জ্ঞানথা, ভুটানের সাবেক প্রধান বিচারপতি সোনম টোগাই, বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার।

সিদ্ধার্থ ইউনাইটেড সোশ্যাল ওয়েলফেয়ার মিশন সমাজে শিক্ষার আলো ও জ্ঞান বিতরণের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা, গণতন্ত্র, আন্তঃধর্মীয় বিশ্বাস, ধর্মনিরপেক্ষতা, সাম্প্রদায়িক সম্প্রীতি তথা মানবতা প্রতিষ্ঠায় দক্ষিণ এশিয়ায় যারা অনন্য অবদান রাখছেন তাদের শান্তি ও সংহতি ক্যাটাগরিতে পুরস্কার প্রদানের লক্ষ্যে এসইউএসডব্লিউএম শান্তি পুরস্কার চালু করে।

উল্লেখ্য, এসইউএসডব্লিউএম একটি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান যারা বিগত এক দশক ধরে সমাজে নিপীড়িত নির্যাতিতদের উন্নয়ন ও কল্যাণমূলক কাজে নিয়োজিত রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর