সুবহানাল্লাহ, মহানবী (সা.) কে নিয়ে এ কি মন্তব্য মিসরীয় মন্ত্রীর

মহানবী (সা.) কে নিয়ে এ কি মন্তব্য করেছেন মিসরের বিচারমন্ত্রী। তিনি মহানবীকেও গ্রেপ্তার করার কথা বলেছেন। মন্ত্রী আহেমদ আল-জেন্দের এ ধরনের অকল্পনীয় মন্তব্যে অনলাইনে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে।

আলজাজিরা জানায়, একটি বেসরকারি টিভির আলোচনা সভায় মন্ত্রী জেন্দকে জিজ্ঞাসা করা হয়, সাংবাদিকদেরও তিনি গ্রেপ্তার করবেন কি না?

‘মহানবী (সা.) হলেও’ বলে ফেলেন জেন্দ। তবে এরপর দ্রুত নিজেকে সামলে নেন তিনি এবং বলেন, অপরাধ পাওয়া গেলে যে অবস্থানেই থাকুক কেন গ্রেপ্তার করা হবে না।

জেদ বলেন, বিচারকদেরও কারাবন্দি করা হয়। কোনো সাংবাদিক কিংবা

শিক্ষককে কারাবন্দি করার বিষয় নিয়ে আমি আলোচনা করব না, আমি অভিযুক্তকে কারাবন্দি করার কথা বলছি, আমি তাদের কোনো টাইটেল দিতে চাই না।

আরবিতে ‘ মহানবী নয়, আল-জেন্দের বিচার চাই’ নামে একটি হ্যাশট্যাগ এবং তার বক্তব্যের ভিডিও ব্যাপকভাবে শেয়ার হচ্ছে। জেন্দের পদত্যাগের জোর দাবিও উঠেছে।

মিসরে ইসলামী শিক্ষার সর্বোচ্চ প্রতিষ্ঠান আল-আজহার কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, মহানবী (সা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য ভুলেও দেয়া যায় না।

চরম সমালোচনার মধ্যে জেন্দএকটি টেলিভিশন টক শোতে টেলিফোন করেন এবং দাবি করেন, তিনি কোনো অন্যায় করেননি।

‘আমি বলেছি যদি- যারা এই শব্দটির মানে জানেন তারা জানেন যে, এটি অনুমাননির্ভর কথা… এ মন্তব্যের কোনো মানে নেই- তা সত্ত্বেও আমি আমার খাঁটি ধর্মীয় অনুভূতি থেকে তাৎক্ষণিকভাবে অনুতাপ প্রকাশ করেছি।’

জেন্দ অভিযোগ করে বলেন, মুসলিম ব্রাদারহুড তার বিরুদ্ধে বিদ্বেষ ছড়াচ্ছে এবং মিসরীয় গণমাধ্যম এবং সামাজিক মাধ্যম তাদের বিদ্বেষপ্রসূত প্রচারণার হাতিয়ারে পরিণত হয়েছে।

গত জানুয়ারিতে মিসরের কয়েক সেনা সন্ত্রাসী হামলায় নিহত হলে জেন্দ বলেন, নিহত সেনাদের হত্যার প্রতিশোধে ৪ লাখ ব্রাদারহুড কর্মী খতম না করা পর্যন্ত তার বুকের আগুন নিভবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর