সরকার ইউপি নির্বাচনে ভোট ডাকাতির পরিকল্পনা করছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গোটা দেশের মানুষ তাকিয়ে আছে বিএনপির দিকে, বেগম জিয়ার নেতৃত্বের দিকে। আসন্ন কাউন্সিলের মধ্য দিয়ে সারাদেশে বিএনপি ফিনিক্স পাখির মত জেগে উঠবে। আমাদের যে অধিকার তা ফিরিয়ে আনতে পারব। ভোটের অধিকার ফিরিয়ে আনতে পারব, গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে পারব। জনগণের সরকার গঠন করতে আমরা সক্ষম হব।

শুক্রবার বিকেলে রাজধানীর কাফরুলে আব্দুল হালিম ফাউন্ডেশন স্কুলে কাফরুল থানা বিএনপির আহবায়ক ও ঢাকা মহানগর বিএনপির সদস্য আলী আজগর মাতবরের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় কুলখানি ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। দোয়া মাহফিলের আয়োজন করে কাফরুল থানা বিএনপি ও অঙ্গ সংগঠন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনবিছিন্ন হয়ে গেছে। তাদের জনগণের উপর বিশ্বাস নেই। তাই তারা পরিকল্পিত ভাবে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে তাদের অধীনে নির্বাচনের নামে তামাশা করে ক্ষমতায় টিকে আছে। এ সরকার জাতীয় নির্বাচনের পর সিটি, উপজেলা, পৌর নির্বাচনসহ সকল নির্বাচনে ভোট ডাকাতি করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে। এখন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ও ভোট ডাকাতির পরিকল্পনা করছে।

তিনি বলেন, আজ সারা দেশের মানুষ কথা বলতে পারেনা। বিরোধী দলগুলোকে সভা-সমাবেশ করতে দেয়া হয় না, মিছিল করতে দেয়া হয় না। শুধু এক দল দেশ শাসন করবে এবং এক দল ছাড়া কোন দল থাকবে না। এভাবে তার বিরোধী দলের উপর নির্যাতন করছে। আমরা এ রকম দেশ দেখতে চাই নাই। এ জন্য দেশ স্বাধীন করি নাই।

ফখরুল বলেন, অধিকার ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ হতে হবে। এখানে বিভক্তির কোনো সুযোগ নেই। আজকে যে সংকট সৃস্টি হয়েছে। আজকে বিপদ এসেছে তাতে শুধু বিএনপি ক্ষতিগ্রস্ত হচ্ছে না, সমস্ত দেশে, সমস্ত জাতি আজকে বিপদের মধ্যে পড়েছে। এই জন্যই আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে সাহসের সঙ্গে মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার রিুদ্ধে যতই মামলা দেয়া হউক না কেন তাকে কেউ বাধা দিতে পারবে না। কারণ তিনি দীর্ঘকাল গণতন্ত্রের জন্য সংগ্রাম করে চলেছেন। আমাদের নেতাকর্মীদের যতই হত্যা করা হউক না কেন তারা আবারও নতুন চেতনা নিয়ে সাহস নিয়ে গণতন্ত্রের জন্য লাড়াই করে যাচ্ছে।

কাফরুল থানা বিএনপির সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন মতির সভাপতিত্বে সভায় বক্তব্য করেন, ঢাকা মহানগর বিএনপি নেতা আবদুস সালাম, আবুল খায়ের ভুইয়া, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কাজী আবুল বাশার, ইউনুস মৃধা প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর