সাব্বির তাণ্ডবে লঙ্কানদের লক্ষ্য ১৪৮

মাত্র ২৬ রানে তৃতীয় উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যাওয়া বাংলাদেশকে দারুণ সংগ্রহ এনে দিলো সাব্বির রহমান। তার ৮০ রানের দৃষ্টিনন্দন ইনিংসের সুবাদে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রান তুলে ইনিংস শেষ করে বাংলাদেশ।
এশিয়া কাপের ত্রয়োদশ আসরের ৫ম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই বিদায় নেন দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার। ইনিংসের মাত্র দ্বিতীয় বলেই ০ রানে ফিরে যান মোহাম্মদ মিঠুন। লঙ্কান কাপ্তান অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে পরাস্ত হয়ে প্যাডে বল লাগান মিঠুন। লঙ্কানদের জোরালো আবেদনে সাড়া না দিয়ে পারেননি আম্পায়ার। এর পরের ওভারেই সৌম্যকে সাজঘরের পথ দেখান নুয়ান কুলাসেকারা। মিড অফে ম্যাথিউসের হাতে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান ৩ বলে কোন রান না করা সৌম্য।
তৃতীয় উইকেট জুটিতে মুশফিককে নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করতে থাকেন সাব্বির রহমান। কিন্তু দলীয় ২৬ রানের মাথায় দু’জনের ভুল বোঝাবুঝিতে দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হয়ে ফিরে গেছেন ৯ বলে ৪ রান করা মুশফিক।
এরপরই প্রতি আক্রমণ শুরু করেন সাব্বির। আর তার যোগ্য সঙ্গ দিতে থাকেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাদের ১০০ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগোতে থকে বাংলাদেশ। দলীয় ১০৮ রানের মাথায় চামিরার বলে জয়াসুরিয়ার হাতে ধরা পড়েন সাব্বির। তার ৫৪ বলে খেলা ৮০ রানের স্মরণীয় ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও ৩টি ছয়ের মারে।
এছাড়া সাকিবের ৩৪ বলে খেলা ৩২ রানের ইনিংসের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদের ১২ বলের ২৩ রানের ছোট ক্যামিওতে শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে বাংলাদেশ। লঙ্কানদের সফলতম বোলার দুষ্মন্থ চামিরা চার ওভার বল করে ৩০ রান খরচায় তুলে নেন ৩ উইকেট।
জয়ের জন্য লঙ্কানদের দরকার ২০ ওভারে ১৪৮ রান। আজকের ম্যাচে জয়ী ফাইনালের দিকে বেশ খানিকটা পথ এগিয়ে যাবে বলেই অনুমেয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর