বিএনপির বড় একটা ব্যর্থতা : বিএনপির ভাইস চেয়ারম্যান

মাইনাস টু ফর্মুলার সাথে ক্ষমতাসীনদের দুই শীর্ষস্থানীয় নেতা জড়িত ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। সেই দুই নেতাকে কেন বিচারের আওতায় আনা হচ্ছে না?

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

এ গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে অল কমিউনিটি ফোরাম।

‘বিডিআর বিদ্রোহ ও সীমান্ত নিরাপত্তা’ শীর্ষক এ আলোচনা সভায় শাহ মোয়াজ্জেম হোসেন দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন তোলেন।

২০০৭ সালে সেনাবাহিনী পরোক্ষভাবে ক্ষমতা দখলের পর শেখ হাসিনা ও খালেদা জিয়াকে রাজনীতি থেকে বাদ দেয়ার চেষ্টা চালায়, যা

মাইনাস টু ফর্মুলা নামে পরিচিতি পায়। সে সময় দুটি দলের কয়েকজন নেতা এতে মদদ জোগায়।

শাহ মোয়াজ্জেম বলেন, মাইনাস টু ফর্মুলা যারা সৃষ্টি করেছে তাদের বাদ দিয়ে কেন সম্পাদকদের জড়িত করা হচ্ছে? মাইনাস টু ফর্মুলার সাথে ক্ষমতাসীন সরকারের দুই শীর্ষ নেতা জড়িত।

তিনি বলেন, যার প্রতি সম্মান দেখানো উচিত সেই সাংবাদিক মাহফুজ আনামের প্রতি অসম্মান দেখানো হচ্ছে।

শাহ মোয়াজ্জেম বলেন, বিএনপি কেন ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাচ্ছে? জাতীয় নির্বাচন ও সিটি করপোরেশন নির্বাচনে আমাদের কি শিক্ষা হয়নি? প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশন কি, সেটা কি আমরা বুঝিনি?

তিনি বলেন, জাতীয় নির্বাচনে না গিয়ে পরবর্তীতে অবৈধ সরকারকে মেনে নেয়া বিএনপির বড় একটা ব্যর্থতা। আবার সেই সরকারের অধীনেই সিটি করপোরেশন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে গিয়ে বিএনপি আরো একটি ব্যর্থতার পরিচয় দিয়েছে।

শাহ মোয়াজ্জেম বলেন, দেশ শাসন করার পরিবর্তে দেশের জনগণের ওপর নির্যাতন চালাচ্ছেন শেখ হাসিনা। এ নির্যাতন ইয়াহিয়া খান ও আয়ুব খানের শাসনকেও হার মানিয়েছে।

গোপালগঞ্জের পুলিশের জোরে শেখ হাসিনা ক্ষমতায় টিকে আছেন বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. কাবিরুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর