,

Dinajpur_Birthday_Photo-1

সুবিধাবঞ্চিত শিশুদের ব্যতিক্রমী গণজন্মদিন

দিনাজপুরে ৭১৫ জন সুবিধাবঞ্চিত শিশুদের ব্যতিক্রমধর্মী গণজন্মদিন পালিত হয়েছে। জন্মদিনের উৎসব যেন শিশুদের মিলন মেলায় পরিণত হয়। আজ শুক্রবার দিনাজপুরের বীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তা পালিত হয়। গান-নাচ আর কেক কাটার মধ্য দিয়ে পালন করা হয় এ জন্মদিন।

জন্মদিনে উপস্থিত শিশুদের হাতে ছিল রং- বেরংয়ের বেলুন, মাথায় টুপি। তাদের মাঝে ছিল এক অন্যরকম আনন্দ আর উচ্ছ্বাস।

অনুষ্ঠানে বীরগঞ্জে নিজপাড়া ইউপির খলসী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র আল-আমীন জানান, অনেকে জন্মদিন পালন করে। আমরা গরীব এ কারণে কেউ আমাদের দাওয়াত দেয় না। আমাদের টাকা নেই তাই বাড়িতে কোনদিনও আমার জন্মদিন পালন করা হয় না। এখানে এসে বেশ ভালো লেগেছে। জন্মদিনের উপহার পেয়েছি।’

জন্মদিনে আসা অভিভাবক মেরিনা বেগম জানান, মানুষের ক্ষেতে কাজ করি। মেয়ের সাথে এসেছি। এখানে এসে বাড়িতে মেয়ের জন্মদিন করতে না পারার দুঃখ বেদনা সব ভুলে গেছি।’

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র বীরগঞ্জ সিনিয়র এডিপি ম্যানেজার এ্যাডভেন্ট ট্রিপল্যান্ড জানান, গণজন্মদিনের অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চতুর্থ হতে সপ্তম শ্রেণীর ৭ শ’ ১৫ জন নিবন্ধিত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

জন্মদিনের কেক কাটার পর সাংস্কৃতিক অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের নাচ-গান সবাইকে মুগ্ধ করে। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর সকল শিশুকে জন্মদিনের উপহার দেয়া হয়।

‘শিশুর প্রতিটির জন্য স্বপ্ন, জীবন তার ভরে উঠুক পরিপূর্ণতায়, প্রতিটি হদয়ের জন্য আমাদের প্রার্থনা অর্জিত হয় যেন তা ইচ্ছার দৃঢ়তায়’ এই স্লোগান বাস্তবায়নের লক্ষ্যে ওয়ার্ল্ড ভিশন বীরগঞ্জ এডিপি’র সহায়তায় গণজন্মদিন পালিত হয়।

অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কেটে দিবসটিকে স্মরণীয় করে রাখেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) এবং সহকারী কমিশনার ভূমি শারমীন সুলতানা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ সিনিয়র এডিপি ম্যানেজার এডভেন্ট ট্রিপল্যান্ড। বক্তব্য রাখেন সুজালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মাস্টার, পাল্টাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুরেন্দ্র নাথ রায় কোকিল, সাংবাদিক মো. আব্দুর রাজ্জাক, ওয়ার্ল্ড ভিশন বীরগঞ্জ এডিপি স্পন্সরশিপ প্রজেক্ট ম্যানেজার সঞ্চয় পিউরিফিকেশন।

বিডি-প্রতিদিন

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর