৩২ বছর ১৪৩ দিন পর মাশরাফির স্বপ্ন পূরণ

জন্মসূত্রে ৩২ বছর ১৪৩ দিন পাড় হয়ে গিয়েছে বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। ছোটবেলা থেকে অনেক স্বপ্ন ছিল বর্তমান বল হাতে ক্রিকেটবিশ্বকে তাক লাগানো এ টাইগারের মনে। একটি একটি করে তার স্বপ্নগুলো পূরণ হতে চলছে। কিছুদিন আগে জাতিসংঘের অঙ্গপ্রতিষ্ঠান ইউএনডিপির শুভেচ্ছা দূত করেন টাইগার দলের এ স্বপ্নবাজ মানুষটিকে। মাশরাফিও স্বপ্ন দেখতেন শচীন টেন্ডুলকার, শহিদ আফ্রিদি ও মুত্তিয়া মুরালিধরনের মতো তরুণদের নিয়ে কাজ করবেন বিশ্ব উয়ন্ননে। অবশেষে আজ মাশরাফির সেই স্বপ্নটি পূরণ হয়ে গেল।

জাতিসংঘের অঙ্গপ্রতিষ্ঠান ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশি এ ক্রিকেটারকে বরণ করে নিয়েছেন বিশ্ব মানবধিকার এ সংস্থা।

বৃহস্পতিবার রাজধানির একটি অভিজাত হোটেল এক সংবাদ সম্মেলনে ইউএনডিপির আবাসিক সমন্বয়ক রবার্ট ওয়াটকিনস আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ দলের এ অধিনায়কের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন।

ইউএনডিপির শুভেচ্ছাদূত ঘোষণা করায় দারুণ খুশি মাশরাফি।এসময় তিনি ইউএনডিপিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘তরুণদের নিয়ে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য ইউএনডিপিকে ধন্যবাদ। আমার সব সময় স্বপ্ন ছিলো বাংলাদেশের তরুণদের নিয়ে কাজ করার। সে হিসেবে এটা আমার জন্য খুব ভালো একটা সুযোগ। আমার মনে হয়, খেলাধুলার পাশাপাশি আমি কাজটা করতে পারবো।

মাশরাফি আরো বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহায়তায় কিংবা নিজের উদ্যোগেও আমি তরুণদের জন্য কিছু করতে চাই। এ জন্য প্রস্তাবটা আসার পরই আতি তা খুব আগ্রহভরে গ্রহণ করেছি। আমার কাছে এটি স্বপ্ন পূরণ হওয়ার মতো ব্যাপার। চেষ্টা করবো আমার সেরাটা দেয়ার। আমাদের দেশের তরুণদের প্রতি আমার প্রবল বিশ্বাস আছে। আশা করছি তরুণরাই উন্নয়নশীল দেশ থেকে বাংলাদেশকে উন্নত দেশে উন্নীত করবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর