করিমগঞ্জে শহীদ মিনার ভাঙচুর, ৩ শিক্ষার্থী আটক

একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে ফুল দেয়ার সময় ছবি তোলার ঘটনাকে কেন্দ্র করে কিশোরগঞ্জের করিমগঞ্জের জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুরের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার সন্ধ্যায় শুভ নামে এক এসএসসি পরীক্ষার্থীর নেতৃত্বে ৮-১০ জনের একটি দল ভারি যন্ত্র দিয়ে শহীদ মিনারটিতে ভাঙচুর চালায়।

ভাঙচুরের সময় শহীদ মিনারের মূল বেদীর তিনটি মিনার গুঁড়িয়ে দেয়া হয়।

এদিকে ভাঙচুরে জড়িত থাকার অভিযোগে বিদ্যালয়ের অষ্টম শ্রেণির তিন ছাত্রকে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছে।

তারা হল, বিদ্যালয় সংলগ্ন এলাকার আলাউদ্দিনের ছেলে আনোয়ার হোসেন রচি, সেলিম শেখের ছেলে রাজু শেখ মুন্না ও মো. হাফিজ উদ্দিনের ছেলে ফরহাদ হাসান জয়।

এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাদির সিদ্দিকী বাদী হয়ে আটক তিনজনসহ চারজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে বুধবার করিমগঞ্জ থানায় মামলা করেন।

এদিকে বুধবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

2এর আগে সকালে শহীদ মিনার ভাঙচুরের খবর পেয়ে করিমগঞ্জের ইউএনও আবুল কাশেম মুহাম্মদ শাহীন ঘটনাস্থল পরিদর্শন করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

প্রধান শিক্ষক আবদুল কাদির সিদ্দিকী জানান, একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে ফুল দেয়ার সময় এসএসসি পরীক্ষার্থী শুভ তার মুঠোফোনে ছবি তুলছিল। এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য আবু সিদ্দিক বাক্কার তাকে দ্রুত ছবি তোলার জন্য তাগাদা দেয়। এ নিয় এই দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সফর আলী জানান, আটককৃতরা ঘটনার সঙ্গে নিজেদের সম্পৃক্ত থাকার বিষয়টি পুলিশের নিকট স্বীকার করেছে। তারা জানায়, এলাকার মলাই মেম্বারের ছেলে ও বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী শুভ এই ভাঙচুরে নেতৃত্ব দেয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর