ইউপির প্রথম ধাপের ভোটে প্রার্থী ৩ হাজার ৫৬৮ জন

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রথম ধাপের ভোটে চেয়ারম্যান পদের জন্য লড়াইয়ে অবতীর্ন হয়েছেন ৩ হাজার ৫৬৮ জন প্রার্থী। এরমধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৭৪১ জন এবং বিএনপির ৬৬৮ জন প্রার্থী রয়েছেন। সংসদে প্রদান বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী রয়েছেন ১৪৮ জন। প্রথম ধাপের এই ভোটে সরকারি দলের ২৫ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। আর বিএনপি ৪৫টি ইউপিতে কোন প্রার্থীই দেয়নি।
সোমবার মনোনয়নপত্র জমা দেয়ার দিন শেষ হলেও নির্বাচন কমিশনে দেমের বিভিন্ন প্রাপ্ত থেকে আসা তথ্য সমন্বয় করে মঙ্গলবার এই তথ্য জানানো হয়। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব জেসমিন টুলি সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মোট প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন এক হাজার ৬৬৮ জন। আর এক হাজার ৯০০ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন ২৪টি রাজনৈতিক দলের ব্যানারে।
ইসির তথ্যানুযায়ী এবারের নির্বাচনে অংশ নেয়া রাজনৈতিক দলের প্রার্থীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের ৭৪১ জন, বিএনপির ৬৬৮ জন, জাপার ১৪৮ জন, জাসদের ৩০ জন, ইসলামী আন্দোলনের ২৪৫ জন, বিকল্প ধারার ৫ জন, ওয়ার্কাস পার্টির ২৪ জন, জেপির ২০ জন, বিএনএফের ৭ জন, কমিউনিস্ট পার্টির ৪ জন, জেএসডির (রব) ১ জন, তরিকত ফেডারেশনের ১ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ১ জন, ইসলামী ঐক্যজোটের ১ জন, জমিয়তে ওলামার ২ জন, কল্যাণ পার্টির ১ জন, ন্যাপ’র ২ জন এবং জাকের পার্টির ১ জন প্রার্থী।

মানবকণ্ঠ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর