রোববারের মধ্যেই তফসিল, প্রথম দফায় ৪শ’ ইউপিতে ভোট

অবশেষে পুলিশের দেয়া পরামর্শ অনুযায়ী প্রথমবারের মতো দলভিত্তিক ইউনিয়ন পরিষদ নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রথম দফায় ভোটের জন্য উপকূলীয় ও পাহাড়ী অঞ্চলের ৭ শতাধিক ইউপি বাছাই করা হলেও শেষপর্যন্ত ৪শ’ ইউপিতে ভোটগ্রহণ করবে কমিশন। আগামী রোববারের মধ্যেই প্রথম দফার তফসিল ঘোষণা করা হতে পারে।
নির্বাচন কমিশন সচিবালয়ের নিজ কার্যালয়ে সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী।
এইচএসসি পরীক্ষার ফাঁকে ফাঁকে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে জাবেদ আলী বলেন, এবার ১১ থেকে ১২ দফায় ইউপি নির্বাচন সম্পন্ন করা হবে। যেহেতু ইউপি নির্বাচনে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকে প্রচারণা নির্দিষ্ট। তাই পরীক্ষার মাঝে নির্বাচন হলে পরীক্ষার্থীদের কোনো সমস্যা হবে না। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কমিশনের কথা হয়েছে। এইচএসসি পরীক্ষার গ্যাপগুলোতে নির্বাচন করার কথা ভাবা হচ্ছে।
প্রথম দফায় ৪০০ ইউপিতে ভোটগ্রহণের কথা ভাবা হচ্ছে জানিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, সব প্রস্তুতি সম্পন্ন হলে আগামী বৃহস্পতিবার বা রোববার এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। আজ-কালের মধ্যে বিধিমালা পেলেই তা দ্রুত গেজেট আকারে প্রকাশ করা হবে। এর পরই তফসিল ঘোষণা করা হবে।

মানবকণ্ঠ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর