১০২ উপজেলায় সহকারী রিটার্নিং অফিসার পরিবর্তন

উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য পদের নির্বাচনের লক্ষ্যে ১০২ উপজেলায় সহকারি রিটার্নিং অফিসার বদল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

 

উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৮ অনুযায়ী সহকারী রিটার্র্নিং অফিসার পরিবর্তন করেছে ইসি। বুধবার নির্বাচন কমিশন সচিবালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

 

কমিশন সুত্র জানায়, সহকারি রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ পাওয়া উপজেলা নির্বাচন কর্মকর্তাদের স্থানে নতুনভাবে নিয়োগ পেয়েছেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতর ও অধিদপ্তরের অফিসাররা।

 

গত ১৩ মে ৪৭৮ উপজেলায় সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। পরবর্তীতে সীমানা বিন্যাসে ক্রটি এবং মামলা সংক্রান্ত জটিলতায় সাত উপজেলায় তফসিল স্থগিত করা হয়। বাকি উপজেলাগুলোতে নির্বাচন কমিশনের জেলা নির্বাচন কর্মর্তাদের রিটার্নিং অফিসার এবং সহকারি রিটার্নিং অফিসার নিয়োগ করা হয় উপজেলা ও থানা নির্বাচন অফিসারদের। আগামী ১৫ জুন ভোট অনুষ্ঠিত হবে।

 

ইসির কর্মকর্তারা জানান, আগামীতে ১৫ বছর বয়সের নাগরিকদের জাতীয় পরিচয়পত্র প্রদান এবং বাদপড়া ভোটারযোগ্য নাগরিকদের তথ্য সংগ্রহের লক্ষ্যে ইসির উপজেলা ও থানা নির্বাচন অফিসাররা ব্যস্ত থাকবেন। আসন্ন ঈদের পর পরই এ তথ্য সংগ্রহের কাজ শুরু হবে।

 

এর আগে মাঠ পরিদর্শনসহ নানা প্রস্তুতিমূলক কার্যক্রম সম্পন্ন করতে হয়। এ কারণে তফসিল ঘোষণার পরে নির্বাচনের মাঝামাঝি সময়ে এসে সহকারী রিটার্নিং অফিসার পদে পরিবর্তন আনা হয়েছে। এক্ষেত্রে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কোন ব্যাঘাত ঘটবে না বলে জানান তারা।

 

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর