অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেইনি : মোজাম্মেল

ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেছেন তিনি (খালেদা জিয়া) ক্ষমতায় আসলে বাংলাদেশের নাম পরিবর্তন করে পাকিস্তান করবেন।
শনিবার সন্ধ্যায় শেরপুর শহরের গরুহাটিতে নব নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, আমরা মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে বঙ্গবন্ধুর কাছে অস্ত্র জমা দিয়েছি— কিন্তু ট্রেনিং জমা দেই নাই। আমরা আমাদের চেতনা কারো কাছে বিক্রি করি নাই। কাজেই যে দেশ এত রক্ত দিয়ে সৃষ্টি করেছি। এ দেশকে নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না।অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেইনি : মোজাম্মেল
মন্ত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আরো বলেন, আপনি বলেছেন মুক্তিযুদ্ধে ৩০ লাখ লোক মারা যায় নাই, দুই লাখ মা, বোন ধর্ষিত হয় নাই, লুটপাট হয় নাই, আগুনে লাখ লাখ বাড়ি ঘর পুড়ে নাই, যার পুরটাই মিথ্যা কথা। আপনি প্রধানমন্ত্রী থাকাকালীন ২০ বার স্বাধীনতা দিবসে এবং বিজয় দিবসে যে বাণী দিয়েছেন সেখানে এর সবই স্বীকার করেছেন। আর এখন আপনার প্রভু পাকিস্তান যা শিখিয়ে দিয়েছে আপনি তা ময়না পাখির মতো বলছেন। এর বিরুদ্ধে অনতিবিলম্বে আইন হবে। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে যারা কথা বলবে তারা আইনের আওতায় আসবে।
এ সময় মন্ত্রী মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেক মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনের হবে, যাতে একশ বছর পরে কবর দেখে মানুষ বলতে পারে এটা একটা মুক্তিযোদ্ধার কবর। যত জায়গায় সন্মুখ যুদ্ধ হয়েছে—সে সমস্ত জায়গা সংরক্ষণ করা হবে এবং একই ডিজাইনে সারাদেশে সৃতিস্তম্ভ করা হবে এবং একইভাবে বধ্যভূমিগুলোও সংরক্ষণ করা হবে।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হুইপ আতিইর রহমান আতিক, জেলা প্রশাসক ডা. এম এ পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম হিরু প্রমুখ। এদিন জেলার পাঁচ উপজেলার সকল মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর