সুন্দরী হয়েও রাজনীতিতে বিশ্বসেরা

পৃথিবীতে কত ধরনের মানুষই না রাজনীতি করেছেন। তবে সুন্দরী মহিলা হলে তো কোন কথাই নাই। এমনই বেশ কয়েকজন বিশ্বসেরা সুন্দরী মহিলা রাজনীতিতে দক্ষতার পরিচয় দিয়েছেন।

এর মধ্যে যার নামটি প্রথমে আসে তার মধ্যে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট। যে সুন্দরী প্রেসিডেন্টের জন্য অনেকেই ‘পাগল’। তবে প্রেসিডেন্ট হবার আগে থেকেই কোলিন্ডা গ্রাবার-কিটারোভিচ আন্তর্জাতিক সংবাদমাধ্যমের বাড়তি মনযোগে৷ তাঁর আবেদনময় সুন্দর চেহারার জন্য এখনো অনেকেই ‘পাগল’৷

সারাহ লুইস পলিন
সারাহ লুইস পলিন। জন্ম ১ ফেব্রুয়ারি ১৯৬৪। আলাস্কার নবম গভর্নর এবং প্রথম নারী গভর্নর। রাজনৈতিক ধারাভাষ্যকার হিসেবে ফক্স নিউজে কাজ করেন। জন ম্যাককেইনের সঙ্গে এক টিকিটে বারাক ওবামার বিরুদ্ধে ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

তারানা হালিম
তারানা হালিম একজন বাংলাদেশী টেলিভিশন অভিনেত্রী, পরিচালক, লেখক, আইনজীবী এবং সমাজকর্মী। তারানা হালিম ১৬ আগস্ট ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেন। তাঁর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। ২০১৪ সাল থেকে তিনি বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

আলিনা কাবায়েভা
আলিনা কাবায়েভা ইউনাইটেড ডুমা পার্টির ভাইস প্রেসিডেন্ট ছিলেন। তাঁর সৌণদর্যের কারণে তিনি রাশিয়ার ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদের মডেলও হয়েছিলেন।

অর্লি লেভি
অর্লি লেভি আবেকাসিস ইসরায়েলি রাজনীতিবিদ। তিনি এখন ইসরায়েল বেইতেইনু দলের হয়ে নেসেট সদস্য। রাজনীতিতে নামার আগে তিনি টিভি মডেল ছিলেন।

সেথ্রিদা গায়েগা
সেথ্রিদা গায়েগা একজন লেবানিজ রাজনীতিবিদ। ১৫ মে ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালে তিনি রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তিনি ঘানায় জন্মগ্রহণ করলেও লেবাননের রাজনীতির সাথে সক্রিয়।

ডিম্পল যাদব
ডিম্পল যাদব একজন ভারতীয় রাজনীতিবিদ। তিনি কান্নাউজ থেকে ১৬ তম লোকসভার ন্মেম্বার নির্বাচিত হন।
তিনি উত্তর প্রদেশের মূখ্যমন্ত্রী অখিলেশ যাদবের স্ত্রী। মুলয়ালম সিং যাদবের শ্যালিকাও ডিম্পল।

ইউনিস ওলসেন
ইউনিস ওলসেন সিঙ্গাপুরের অভিনেত্রী। ২০০০ সালে তিনি মিস ইউনিভার্স নির্বাচিত হন। সিঙ্গাপুরের সাবেক সংসদ সদস্য ছিলেন ওলসেন।

মারিয়া রোজারিও মারা
মারিয়া রোজারিও মারা ইতালিয়ান মডেল। তিনি ইতালিয়ান মন্ত্রিপরিষদেরও সদস্য। একটি সাময়িকীর বিবেচনায় তিনি বিশ্বের শীর্ষ ‘হটেস্ট পলিটিশিয়ান’

জুলিয়া বোঙ্ক
জুলিয়া বোঙ্ক জার্মানির সবচেয়ে কমবয়সী পার্লামেন্ট মেম্বার। মাত্র ১৮ বছর বয়সে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। দ্য লেফট পার্টির সদস্য।

এঞ্জেলা গেরেকোউ
এঞ্জেলা গেরেকোউ একজন গ্রিক রাজনীতিবিদ। তিনি দেশটির সহ সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী। তিনি দেশটির একজন জনপ্রিয় অভিনেত্রী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর