বিলাসবহুল গুহা বাড়ি

ইট-পাথরের নগরীতে থাকতে থাকতে অনেক সময় মনে হয় কোন এক দূর পাহাড়ে চলে যাই। যেখানে কল্পনার স্নিগ্ধ এক ঘর তুলে বসবাস করি। কিন্তু আধুনিক এই পৃথিবীতে বিষয়টি কঠিন হলেও, অনেকে কিন্তু এমন স্বপ্নের আবাস গড়ে তুলেছেন পাহাড়ের গুহায়। আর তেমনি এক ব্যক্তি হলেন অ্যাঞ্জেলো মাস্ত্রোপিয়েত্রো। তিনি অস্ট্রেলিয়ার একটি স্বনামধন্য নিয়োগ কোম্পানির প্রধান। ১৯৯৯ সালে তিনি প্রথম ওরচেস্টারশায়ারের ওয়ায়ের ফরেস্টে আসেন।
সেখানে অবস্থিত দুইশো ৫০ মিলিয়ন বছরের পুরনো একটি গুহাকে বেছে নেন থাকার জন্য। গড়ে তুলেন শান্ত আর শান্তিপূর্ণ একটি বিলাসবহুল গুহা বাড়ি।
বিলাসবহুল গুহা বাড়ি২০১০ সালে মাস্ত্রোপিয়েত্রো গুহাটি কিনে নেন। এটির দাম পড়ে ৭০ লাখ ১৭ হাজার মার্কিন ডলার প্রায়। ইউরোপের সবচেয়ে পুরোনো পাথুরে বাসস্থান হিসেবে পরিচিত এ গুহা। গুহাটিকে বসবাসযোগ্য করতে ৭০ থেকে ৮০ টন পাথর খোদাই করতে হয়েছে। তবে ঘরের দেয়ালে গুহার স্বাভাবিক টেক্চার অপরিবর্তনশীল রাখা হয়েছে।
গুহাটির বিশিষ্ট হচ্ছে এখানে যথেষ্ট পানি সরবরাহ ও অ‍ান্ডার ফ্লোর হিটিংয়ের ব্যবস্থা আছে। বিদ্যুৎ ও পানি তো আছেই।
বিলাসবহুল গুহা বাড়িমাস্ত্রোপিয়েত্রো জানান, এ বাড়িতে রয়েছে একটি বিরাট বারান্দা, লাগোয়া ঘর ও উজ্জ্বল ধবধবে সাদা দেয়াল। আরও আছে কাচের দরজা ও ওক গাছের কাঠের ফ্রেমের জানালা। এখানে আছে ওয়াইফাই। স্নানের জন্য আছে রেইনফল শাওয়ার।
তিনি আরও জানান, আমি এই গুহাজীবন আনন্দের সঙ্গে উপভোগ করতে চাই। তাই আধুনিক জীবনের বিলাসিতার সব কিছু যুক্ত করেছি এই গুহায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর