চুল পড়া বন্ধ করবে বেদানার রস

হাওর বার্তা ডেস্কঃ দেখতে যেমন সুন্দর, খেতেও তেমন সুস্বাদু। রসে টইটম্বুর এর প্রতিটি দানা। বেদানা খেতে পছন্দ করেন না এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। বেদানায় আছে ভিটামিন সি, অ্যান্টিঅক্সিডেন্ট এবং আরও অনেকরকম শক্তিশালী উপাদান। প্রতিদিনের খাবারের তালিকায় বেদানা রাখলে অনেক উপকার মিলবে।

বেদানায় রয়েছে পটাশিয়াম ও ভিটামিন সি। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বেদানা খেতে পারেন। বেদানায় রয়েছে তিন প্রকার অ্যান্টিঅক্সিড্যান্ট। ট্যানিন, অ্যান্থো সিয়ানিন ও এলাজিক অ্যাসিড। অ্যান্থোসিয়ানিন দেহ কোষ সুস্থ রাখার ফলে ভাইরাসের সংক্রমণ দূরে রাখতে পারে।

বেদানার রসের ১০ উপকার

প্রচুর অ্যান্টিঅক্সিড্যান্ট থাকার কারণে বেদানা সিস্টোলিক ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে সাহায্য করে, কমায় স্ট্রেসও। হার্টের অসুখে আক্রান্ত হওয়ার ভয়ও কমে অনেকটাই।

আর্টারি পরিষ্কার রাখতে সাহায্য করে বেদানা। বেদানার রস রক্তের কোলেস্টেরলের মাত্রা কমাতে দারুণ উপযোগী। এর পলিফেনল অ্যান্টিঅক্সিড্যান্ট কার্ডিওভাসকুলার স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে। রক্তে কোলেস্টেরলের মাত্রা বেশি হলে প্রতিদিন বেদানার রস খেতে পারেন।

Research revealed that pomegranate juice helps to increase libido, সেক্স  করার ইচ্ছা বাড়াবে বেদানার রস ! | life-style - News18 Bangla, Today's  Latest Bengali News

 

ব্যথা ও বাত, অস্টিওআর্থারাইটিস, পেশির ব্যথা কমাতে সাহায্য করে বেদানা। তরুণাস্থির ক্ষয় রোধ করতেও এই ফল দারুণ উপকারী।

চুল পড়া নিয়ে সমস্যায় ভুগছেন না, এমন মানুষ কমই আছেন। আপনিও এমন সমস্যায় ভুগলে প্রতিদিন বেদানার রস খাওয়া শুরু করুন। দেখবেন হেয়ার ফলের মাত্রা তো কমবেই, সেইসঙ্গে চুলের সৌন্দর্যও বৃদ্ধি পাবে চোখে পড়ার মতো।

যেসব কারণে ইফতারে বেদানার জুস পান করবেন – দৈনিক ঢাকার ডাক

 

নিয়মিত বেদানা খেলে ত্বকের নানা সমস্যা দূর হয়। দূর হয় বলিরেখাও। সেই সঙ্গে ডার্ক স্পট এবং ডার্ক সার্কেল দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়ায় অনেকখানি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর