বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টি বোর্ডের কমিটি গঠন

শিক্ষা সচিবকে চেয়ারম্যান ও অধ্যক্ষ শাহজাহান আলম সাজুকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টি বোর্ডের পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। রাষ্টপতির আদেশক্রমে তিন বছর মেয়াদী এ কমিটি মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পদাধিকার বলে কমিটির চেয়ারম্যান করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে। কমিটির ভাইস চেয়ারম্যন করা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালককে।

পদাধিকার বলে কমিটির অপর সদস্যরা হলেন; মহাপরিচালক কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, মাউশির একজন পরিচালক, যুগ্ম সচিব (কলেজ) শিক্ষা মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব বা তদূর্ধ্ব একজন কর্মকর্তা, অর্থ বিভাগের উপসচিব বা তদূর্ধ্ব একজন কর্মকর্তা, মো. ফজলুল হক খান (ভারপ্রাপ্ত অধ্যক্ষ, ডক্তর মুহম্মদ শহীদুল্লাহ আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যাপীঠ), তাহের চৌধুরী ( সহকারী অধ্যাপক, খুলাইন ছালেনূল ডিগ্রি কলেজ, চট্টগ্রাম), মোফাচ্ছের হুসাইন (সহকারী অধ্যাপক, ইস্পাহনী ডিগ্রি কলেজ, ঢাকা)।

আবুল কাশেম (প্রধান শিক্ষক, শেখদী আবদুল্লাহ উচ্চ বিদ্যালয়,যাত্রাবাড়ি), মো. আব্দুল মালিক (প্রধান শিক্ষক, খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন, বিয়ানীবাজর), মো. সায়েবুর রহমান (অধ্যক্ষ, ভাদেশ্বও ফাজিল মাদরাস, গোলাপগঞ্জ), মাওলান মো. হাসান মাসুদ (অধ্যক্ষ, দারুল হাদিস কামিলা মাদরাসা, ভোলা), মো. শাহজাহান আলাম সাজু মহাসচিব ( অধ্যক্ষ, বঙ্গবনধু কারিগরি ও ব্যাণিজ্যিক কলেজ, আশুগঞ্জ), মো. হাবিবুর রহমান হাবিব (অফিস সহায়ক, সিদ্বেশ্বরী ডিগ্রি কলেজ, ঢাকা), মো. ফখরুদ্দিন জিগার (অফিস সহায়ক, নজরুল শিক্ষালয়, ঢাকা)।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর