সিবান্দা-ভিতোরিকে নিয়েই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

ব্রায়ান ভিতোরি। সাকিব আল হাসান যত বড় সফল তারকাই হোন না কেন, এই নামটি সব সময় মনে থাকবে তার। সাকিবের ক্যারিয়ারে এক বিভিষিকার নাম। ২০১১ বিশ্বকাপের পর জিম্বাবুয়ে সফরে গিয়েই এই ব্রায়ান ভিতোরির হাতে নাকানি-চুবানি খেয়ে এসেছিলেন সাকিব অ্যান্ড কোং। এরপর দেশে ফিরেই নেতৃত্ব হারিয়েছিলেন তিনি। সেই ব্রায়ান ভিতোরি কিন্তু যতটা সম্ভাবনা নিয়ে আগমণ করেছিলেন ক্রিকেটে, ততটাই হারিয়ে গেছেন। গত ৫টি বছর তার আর টিকিটিও খুঁজে পাওয়া যাচ্ছিল না। অবশেষে আবার জিম্বাবুয়ে দলে ফিরেছেন তিনি। বাংলাদেশ সফরেই নতুন শুরু করতে যাচ্ছে বাম হাতি পেসার ভিতোরি।

বাংলাদেশের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের নাম ঘোষণা করেছে জিম্বাবুয়ে। আফগানিস্তানের বিপক্ষে আরব আমিরাতে দলে না থাকা বুসিমুজি সিবান্দা এবং শন উইলিয়ামসও রয়েছেন এই দলে। আগামীকালই দুপুরের পর টি-টোয়েন্টি সিরিজটি খেলার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবে জিম্বাবুয়ে ক্রিকেটাররা। ১৫ জানুয়ারি খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হওয়ার কথা রয়েছে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।

আফগানিস্তানের বিপক্ষে গ্রোইন ইনজুরির কারণে দলে ছিলেন না উইলিয়ামস। তবে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো তিনাশে পানিয়াঙ্গারা এবং ক্রেইগ আরভিনকে ছাড়াই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে দলটি। দু’জনই ছিলেন আরব আমিরাত সফরে। যদিও আরভিন আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচে ৭৩ রান করার পর ফ্লু আক্রান্ত হন। যে কারণে বাংলাদেশ সফরে রাখা হয়নি তাকে। আর পানিয়াঙ্গারা আরব আমিরাত সফরে থাকলেও একটি ম্যাচও খেলেননি তিনি।

ভুসিমুজি সিবান্দা গত দু’বছর ধরেই রয়েছেন অফ ফর্মে। ২০১৩ সালের আগস্টে সর্বশেষ ফিফটি করেছিলেন তিনি। ২০১৫ সালের জুলাই থেকে জিম্বাবুয়ে দলের হয়েই খেলতে পারেননি এই ব্যাটসম্যান। তবে, ঘরোয়া ক্রিকেটে সম্প্রতি দারুন পারফরম্যান্স করায় আবারও দলে ফিরলেন তিনি।

দীর্ঘদিন দলের বাইরে থাকার পর ফিরলেন ভিতোরি। চার পেসারের একজন তিনি। নেভিল মাদজিভা, লুক জংউই এবং তাউরাই মুজরাবানির সঙ্গে তিনিও একজন। ডোনাল্ড তিরিপানো রয়েছেন টি২০ অভিষেকের অপেক্ষায়। গ্রায়েম ক্রেমার থাকছেন স্পিন আক্রমণের নেতৃত্বে। তার সঙ্গে থাকবেন তেন্দাই চিশোরো এবং ওয়েলিংটন মাসাকাদজা। বাংলাদেশে গত সফরে ছিলেন না হ্যামিল্টন মাসাকাদজা। এবার তিনিও ফিরলেন দলে।

উল্লেখ্য, আগামীকাল (সোমবার) ঢাকায় আসলেও জিম্বাবুয়ে দল খুলনায় যাবে আগামী মঙ্গলবার, ভিন্ন একটি ফ্লাইটে।

জিম্বাবুয়ে দল: এল্টন চিগুম্বুরা, ম্যালকম ওয়ালার, পিটার মুর, সিকান্দার রাজা, গ্রায়েম ক্রেমার, হ্যামিল্টন মাসাকাদজা, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, চামু চিভাবা, নেভিল মাদজিভা, লুক জংউই, তাউরাই মুজরাবানি, তেন্দাই চিশোরো, ভুসি সিবান্দা, ব্রায়ান ভিতোরি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর