ধর্ষণ মামলায় চার শিশু কারাগারে: ক্ষমা চাইলেন সেই ম্যাজিস্ট্রেট

হাওর বার্তা ডেস্কঃ বরিশালের বাকেরগঞ্জে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের চার শিশুকে কারাগারে পাঠানোর নির্দেশদাতা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহ হাইকোর্টে উপস্থিত হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন।

রোববার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে লিখিতভাবে ক্ষমা প্রার্থনার আবেদন করেন তিনি।

এ সময় অভিভাবকের সঙ্গে ওই চার শিশুও আদালতে হাজির হন। এছাড়া হাজির হন বরিশালের বাকেরগঞ্জ থানার ওসি।

এর আগে ওই চার শিশুকে কারাগারে পাঠানোর ঘটনায় বরিশালের সংশ্লিষ্ট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ তলব করেছিলেন হাইকোর্ট। একইসঙ্গে বাকেরগঞ্জ থানার ওসিকে ওই চার শিশু এবং তাদের অভিভাবকদেরকে ১১ অক্টোবর হাইকোর্টে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

সে অনুযায়ী আজ রোববার সকালে তারা উপস্থিত হন। এদিকে হাইকোর্টের এই আদেশ জানার সঙ্গে সঙ্গে বরিশালের বিচারক চার শিশুকে জামিন দেন।

গত ৬ অক্টোবর ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে আসামি কর মামলা করা হয়। এ মামলায় ওই দিনই চার শিশুকে গ্রেফতার করে পুলিশ।

এর পরদিন ৭ অক্টোবর তাদের বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহ এক আদেশে ওই চার শিশুকে যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ দেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর