,

8

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরবর্তী ১৫ দিনের মাথায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষার্থীদের প্রয়োজনীয় প্রস্তুতির জন্য এ সময় দেওয়া হবে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির বৈঠকে গতকাল বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।বৈশ্বিক মহামারি করোনাভাইরাসজনিত কোভিড-১৯-এর কারণে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একই সঙ্গে উচ্চ মাধ্যমিকসহ (এইচএসসি) অন্যান্য শ্রেণির পরীক্ষাও স্থগিত ঘোষণা করা হয়েছে। গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এ বছরের জেএসসি পরীক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণের ব্যাপারে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সিদ্ধান্ত নেবে বলে বৈঠকে আলোচনা করা হয়। আরো বলা হয়, বিদ্যালয় কর্তৃপক্ষ নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থীদের মূল্যায়ন করে নবম শ্রেণিতে উত্তীর্ণ করতে পারবে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বরে স্কুলগুলো খুলে দিতে পারলে ডিসেম্বরে এই পরীক্ষা নেওয়া হবে।

এ ছাড়া জেএসসি পরীক্ষা নেওয়া সম্ভব না হলে নিজস্ব পদ্ধতিতে মূল্যায়নের ক্ষেত্রে বছরের প্রথম আড়াই মাসের ক্লাস কার্যক্রম, সংসদ টেলিভিশন ও অনলাইনে ক্লাস কার্যক্রমের ভিত্তিতে মূল্যায়ন করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর