জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিচ্ছেন না ট্রাম্প

হাওর বার্তা ডেস্কঃ আগামী সপ্তাহে অনুষ্ঠিত জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিবেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার তার চিফ অব স্টাফ এয়ার ফোর্স ওয়ানে থাকা সাংবাদিকদের এমন কথা বলেন। পুলের এক প্রতিবেদনে একথা বলা হয়। খবর এএফপি’র।

এ সিদ্ধান্ত ট্রাম্পের বিপরীত দিকে ঘুরে যাওয়ার ইঙ্গিত। কেননা, গত মাসে ট্রাম্প বলেছিলেন, করোনাভাইরাসের কারণে বিশ্বের অন্য নেতারা দূরে অবস্থান করলেও তিনি নিউইয়র্কে সাধারণ পরিষদের সভাকক্ষে সরাসরি উপস্থিত থেকে তার ভাষণ দিতে চান।

হোয়াইট হাউস চিফ অব স্টাফ এ বিতর্কের একেবারে ইতি টেনে উইসকনসিন রুটের সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্ট জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে সরাসরি উপস্থিত থাকছেন না। স্বাস্থ্য ঝুঁকির কারণে এ অধিবেশন প্রধানত: ভিডিওকনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। উইসকনসিনে ট্রাম্প নির্বাচনী সবাবেশ করতে যাচ্ছেন।

এ বছরের ইউএনজিএ’র সপ্তাহব্যাপী মূল পর্ব ২১ সেপ্টেম্বর শুরু হয়ে ২৯ সেপ্টেম্বর শেষ হবে। এ পর্বে বিশ্ব নেতারা ভাষণ দিয়ে থাকেন।

মঙ্গলবারের উদ্বোধনী ভাষণে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বিশ্বব্যাপী ‘শান্তি ও নিরাপত্তা, নিরস্ত্রিকরণ, মানবাধিকার রক্ষা, লিঙ্গ সমতা ও টেকসই উন্নয়নসহ’ মহামারি করোনাভাইরাস মোকাবেলার ওপর বেশি গুরুত্ব দেবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর