বাবুবাজারে আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধ ও কাপড় জব্দ

রাজধানীর কোতয়ালী থানাধীন বাবু বাজার এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধ ও কাপড়সহ ৬৪ লক্ষাধিক টাকার মালামাল জব্দসহ একজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার ভোর রাতে এ অভিযান পরিচালিত হয় বলে জানিয়েছেন র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি মো. সাজ্জাদ হোসেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে ঢাকা মহানগরীর কোতয়ালী থানাধীন বাবুবাজার ব্রিজের নিচে আকমল খান রোডস্থ পূবালী ব্যাংকের সামনে পাকা রাস্তার উপর অভিযান চালানো হয়।

এসময় পিকআপে আমদানি নিষিদ্ধ বিপুল পরিমাণ ভারতীয় ওষুধ যথা- এলার্জিনাশক, স্বাস্থ্য মোটাতাজাকরণ, ব্যথানাশক, যৌন উত্তেজকসহ বিভিন্ন প্রকার মোট ৭,৪৮,৫০০ পিস ট্যাবলেট আটক, ১৮টি প্লাস্টিকের বস্তায় ৭৪টি থানে মোট ৭,৩০০ মিটার বিভিন্ন রংয়ের শার্টের কাপড় ও ৩৫টি প্লাস্টিকের নেটের বস্তায় বাঁধাকপিসহ আনুমানিক ৬৪ লাখ ৬২ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

র‌্যাব-১০ এর সিনিয়র এএসপি মো. জিল্লুর রহমানের নেতৃত্বে ওই অভিযানে শরিফুল হোসেন (২৪) নামে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে আটক শরিফুল জানায়, বাংলাদেশের বিভিন্ন স্থানে শুল্ক ও কর ফাঁকি দিয়ে আমদানি নিষিদ্ধ উপরে বর্ণিত ভারতীয় ওষুধ সরবরাহ করে আসছে।

মালামালগুলো যশোর জেলার জনৈক মনসুর সীমান্ত পার করে বাংলাদেশে এনে তার মাধ্যমে গাড়িযোগে ঢাকার জনৈক মাসুমসহ চোরাচালান কার্য সম্পাদন করে আসছে এবং পূর্বেও এরূপ কার্য সম্পাদন করেছে বলে স্বীকার করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর