,

26

কিশোরগঞ্জের কৃতী সন্তান অবসরপ্রাপ্ত জেলা দায়রা জজ সিরাজ উদ্দিন আহাম্মদ আর নেই

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত ইটনা উপজেলার কৃতী সন্তান অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আলহাজ সিরাজ উদ্দিন আহাম্মদ (৭৭) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আলহাজ সিরাজ উদ্দিন আহাম্মদ এঁর ভাতিজা কিশোরগঞ্জ জজকোর্টের আইনজীবী মোজাম্মেল হক শাকিল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, কোভিড-১৯ পজেটিভ আক্রান্ত হয়ে চাচা গত শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে তীব্র শ্বাসকষ্টসহ অন্যান্য উপসর্গ নিয়ে চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। ওইদিনই দিবাগত রাতে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও জানান, তাঁর চাচীও (জজের স্ত্রী আমিনা আহাম্মদ) করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকার সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া জজের দ্বিতীয় ছেলে আহাম্মদ আল হাসানও করোনা পজেটিভ হয়ে বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন।

এদিকে শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা থেকে জজ সিরাজ উদ্দিন আহাম্মদ এঁর মরদেহ নিজবাড়ি জেলার ইটনা উপজেলা সদরের পশ্চিম পুতারহাটি গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

সেখানে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (রহ.) ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিম তাঁর লাশ গ্রহণ করে।

বাদ আছর উপজেলার নূরপুর দাখিল ডিডি মাদসারা প্রাঙ্গণে জানাযা শেষে পশ্চিম পুতারহাটি পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হবে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত: জেলা ও দায়রা জজ আলহাজ সিরাজ উদ্দিন আহাম্মদ ২০০৩ সালে অবসর গ্রহণের পর ঢাকার লালমাটিয়া সুপ্তনীড় অফিসার্স কোয়ার্টারের নিজ বাসায় সপরিবারে বসবাস শুরু করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টে আইন পেশায় নিয়োজিত ছিলেন।

তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রয়াত জজ সিরাজ উদ্দিন আহাম্মদের বড় ছেলে আহাম্মদ আল ফারাবী কম্পিউটার ইঞ্জিনিয়ার পাশ করে লন্ডনে পেশাজীবন শুরু করেন। তিনি সেখানেই সপরিবারে অবস্থান করছেন।

দ্বিতীয় ছেলে আহাম্মদ আল হাসান লন্ডন থেকে ব্যারিস্টারী পাশ করেন। বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করে আইন ব্যবসায় নিয়োজিত রয়েছেন।

একমাত্র মেয়ে আল ফারজানা ফারাহ স্বামী-সংসার করছেন। তাঁর স্বামী মাসুদুর রহমান লে. কর্নেল পদে বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত রয়েছেন।

কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোজাম্মেল হক শাকিল ও অ্যাডভোকেট মোজাফফর আহাম্মদ সোহাগ মরহুম জজ সিরাজ উদ্দিন আহাম্মদ এর আপন ভাতিজা।

মরহুম সিরাজ উদ্দিন আহাম্মদ নিজ এলাকা ইটনা উপজেলায় মসজিদ-মাদরাসা, কবরস্থান প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন। তাঁর মৃত্যুতে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর