বাজারে আসছে চোখ ধাঁধানো স্টাইলিশ ইলেকট্রিক বাইক

হাওর বার্তা ডেস্কঃ প্রথম দেখাতেই যেকেউ মুগ্ধ হতে বাধ্য, এমনই ইলেকট্রিক বাইক বাজারে আনছে আল্ট্রাভায়োলেটি অটোমোটিভ নামের এক প্রতিষ্ঠান। মডেলটির নাম দেয়া হয়েছে ‘এফ৭৭’। বাইকটির সর্বোচ্চ গতিবেগ ১৪৭ কিলোমিটার এবং এটি মাত্র ৭.৫ সেকেন্ডেই ০-১০০ কিমি/ঘণ্টা গতি এক্সেরেলেট করতে পারে।

এফ৭৭ বাইকটি ২৫ কিলোওয়াটের (৩৩.৫ হর্সপাওয়ার) পিএমএসএম (পারমানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর) এর মাধ্যমে পরিচালিত। মোটরটির ৩৩.৫ হর্স পাওয়ার এবং ৯০ ন্যানোমিটারের টর্ক আউটপুট রয়েছে।

বাইকটিতে রিমুভেবল লিথিয়াম-আয়ন ব্যাটারির তিনটি ইউনিট দেয়া হয়েছে। যার ক্যাপাসিটি ৪.২ কিলোওয়াট/ঘণ্টা। ব্যাটারি স্টান্ডার্ড চার্জ হতে ৫ ঘণ্টা এবং অপরদিকে ফাস্ট চার্জিং হতে সময় নেয় দেড় ঘণ্টা। এসি এবং ডিসি উভয়ই চার্জিংয়ের জন্য এতে সিসিএস টাইপ -২ চার্জিং পোর্ট রাখা রয়েছে। এক চার্জে ১৩০ থেকে ১৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারবে এ বাইক।

বাইকটির অসংখ্য ফিচারের মধ্যে অন্যতম হচ্ছে ডুয়াল চ্যানেল এবিএস, ইউএসডি ফ্রন্ট ফর্ক, রিয়ার মনোশোক, ফোর জি এলটিই কানেক্টিভিটি ও জিওফেন্সিং। এছাড়া বাইকটির রক্ষণাবেক্ষণ এবং ডায়াগনস্টিকস বিশ্লেষণ করতে সক্ষম একাধিক অনবোর্ড সেন্সর দেয়া হয়েছে। তবে বাইকটির দাম এখনো জানা যায়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর