,

14

বিশ্ব করোনা সুস্থ হয়ে ফিরলেন প্রায় এক কোটি ৮৭ লাখ মানুষ

হাওর বার্তা ডেস্কঃ চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৪ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমিত থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৮৬ লাখ ৬১ হাজার ৫০৪ জন।

এছাড়াও বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৪ লাখ ৬৭ হাজার ৪৯০ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ২১৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৩ লাখ ৩৫ হাজার ২৪৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯১ হাজার ৫৮ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ১৫০ জন। মৃত্যু হয়েছে এক লাখ ২৪ হাজার ৭২৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৩৯ লাখ ৩৩ হাজার ১২৪ জন। এর মধ্যে মারা গেছেন ৬৮ হাজার ৫৬৯ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৯ হাজার ৯৯৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৫২৮ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকাকে টপকে সংক্রমণের তালিকায় ৫ম অবস্থানে চলে আসা পেরুতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৭০ হাজার ১৪৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪০৫ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। সাউথ আফ্রিকাকে টপকে ১৪ নম্বর অবস্থানে চলে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ১৯ হাজার ৬৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৮৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর