,

maxresdefault

মেসিকে ৫ বছরে ৭৫০ মিলিয়ন ইউরো দেবে ম্যানসিটি

হাওর বার্তা ডেস্কঃ লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ছেন এই গুঞ্জন ছিল অনেক দিন ধরে। অবশেষে গত মঙ্গলবার বুরোফ্যাক্সের মাধ্যমে ক্যাম্প ন্যু ছাড়ার কথা জানিয়ে দেন মেসি। এরপর থেকেই মেসিকে দলে ভেড়াতে অনেকগুলো ক্লাবের নাম আসে। এর মধ্যে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি বেশ এগিয়ে।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, লিওনেল মেসির সঙ্গে চুক্তির পরিকল্পনা সাজাচ্ছে ম্যানসিটি। ক্লাবটি ৫ বছরের জন্য চুক্তির প্রস্তাব করেছে মেসিকে।

মার্কা তাদের প্রতিবেদনে বলেছে, মেসির সঙ্গে চুক্তিটি দুটি সময়কালে বিভক্ত রাখতে চায় ম্যানচেস্টার সিটি। তিন বছর প্রিমিয়ার লিগে ম্যানসিটির হয়ে খেলতে হবে মেসিকে। বাকি দুই বছর খেলতে হবে সিটি গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে, মেজর লিগ সকারে।

জানা যায়, মেসির সঙ্গে ৫ বছরে মোট চুক্তির পরিমাণ হবে ৭৫০ মিলিয়ন ইউরো। প্রতি মৌসুমের জন্য ম্যানসিটি মেসিকে দিবে ১০০ মিলিয়ন ইউরো। সেই হিসেবে ৫ বছরে মেসির আয় দাঁড়ায় ৫০০ মিলিয়ন ইউরো। বাকি ২৫০ মিলিয়ন ইউরো নিউইয়র্ক সিটিতে যোগ দেওয়ার সাইনিং বোনাস হিসেবে পাবেন মেসি।

অন্যদিকে, লা লিগা কর্তৃপক্ষ গতকাল বিবৃতি দিয়ে জানিয়েছেন যে, মেসিকে অন্য কেউ কিনতে চাইলে বার্সেলোনাকে তার রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করে তারপরই দলে নিতে হবে।

লা লিগার বিবৃতির পর মেসির দল পরিবর্তনের বিষয়টা আরও জটিল আকার ধারণ করেছে। এ বিষয়ে মেসি নিজে এখনো মুখ খোলেননি। কিন্তু বার্সার অনুশীলন শুরুর আগে বাধ্যতামূলক পিসিআর টেস্টে হাজির না হয়ে তার উদ্দেশ্য পরিষ্কার করে দিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর