,

2

সুস্থ হওয়ার সংখ্যা এক কোটি ৭৭ লাখ ছাড়াল

হাওর বার্তা ডেস্কঃ চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ সোমবার (৩১ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৭৭ লাখ ৬ হাজার ৬৬৭ জন।

এছাড়া বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫৩ লাখ ৮৩ হাজার ৯৯৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৫০ হাজার ৫৮৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬১ লাখ ৭৩ হাজার ২৩৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৭ হাজার ২২৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৮ লাখ ৬২ হাজার ৩১১ জন। মৃত্যু হয়েছে এক লাখ ২০ হাজার ৮৯৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৩৬ লাখ ১৯ হাজার ১৬৯ জন। এর মধ্যে মারা গেছেন ৬৪ হাজার ৬১৭ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৯০ হাজার ৩২৬ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৯৩ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকাকে টপকে সংক্রমণের তালিকায় ৫ম অবস্থানে চলে আসা পেরুতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৪৭ হাজার ১৬৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৮৮ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ১০ হাজার ৮২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২৪৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ১ হাজার ৯০৭ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর