এইচএসসি পরীক্ষা: যা বলছে শিক্ষা মন্ত্রণালয়

হাওর বার্তা ডেস্কঃ এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে আবারও অবস্থান স্পষ্ট করেছে শিক্ষা মন্ত্রণালয়। স্বাস্থ্য ঝুঁকি থাকায় কখন এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছে মন্ত্রণালয়।

শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানান।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে, সোস্যাল মিডিয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নামে ভুয়া ফেসবুকে পেজ ও প্রোফাইল ( মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড’) খুলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও এইচএসসি ও সমমানের পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন কাল্পনিক তারিখ ঘোষণা করে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল। এ বিষয়ে গণমাধ্যমের সহযোগিতাও কামনা করা হয়েছে।

এম এ খায়ের বলেন, এই বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্য হল, স্বাস্থ্য ঝুঁকি থাকায় কখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে এবং কখন এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি এখনও। পরীক্ষা নেয়ার উপযুক্ত পরিস্থিতি হলে তখন পরীক্ষা নেয়া হবে এবং তারিখ গণমাধ্যমের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। উপযুক্ত পরিবেশ বিরাজমান হলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ারও সিদ্ধান্ত নেয়া হবে।

এই পরিস্থিতিতে কোন গুজবে কান না দিয়ে শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে লেখাপড়া চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হল। একইসঙ্গে ভুয়া কোনও পেজের বা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য বিশ্বাস না করার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একটি ভেরিফাইড ফেসবুক পেজ রয়েছে। এছাড়া অন্য কোনও পেজের তথ্য বিশ্বাস করে কেউ বিভ্রান্ত হবেন না। প্রয়োজনে ভেরিফাইড পেজ দেখে নিন।

শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড পেজ নিম্নে দেয়া  হল। https://www.facebook.com/moebdgov

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর