,

image-339545-1598683383

কানাডায় সি আর দত্ত স্মরণে ভার্চুয়াল আলোচনা

হাওর বার্তা ডেস্কঃ কানাডার ক্যালগেরিতে মহান মুক্তিযুদ্ধের ৪নং সেক্টরের কমান্ডার বীরউত্তম সি আর দত্ত স্মরণে ‘মহান মুক্তিযুদ্ধে বীর উত্তম সি আর দত্ত এবং প্রেক্ষাপট বাংলাদেশ’ শিরোনামে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

কানাডার স্থানীয় সময় শুক্রবার সকাল ৯টায় এই ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রবাস বাংলা ভয়েসের প্রধান সম্পাদক আহসান রাজিব বুলবুলের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা, বাংলাদেশের জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী, ঋষিজ শিল্পী গোষ্ঠীর ফকির আলমগীর, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বিশিষ্ট শিল্পী, লেখক, প্রকৌশলী ও কম্পিউটার বিজ্ঞানী জীবন বিশ্বাস, আলবার্টা আওয়ামী লীগের সভাপতি জাফর সেলিম, আলবার্টা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আবদুল্লাহ রফিক, আলবার্টা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি মোহাম্মদ কাদির এবং উন্নয়ন বিশেষজ্ঞ ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মাহমুদ হাসান দিপু।

অনুষ্ঠানের শুরুতেই সি আর দত্ত স্মরণে তার আত্মার প্রতি এক মিনিট নীরবতা পালন করে অনুষ্ঠান শুরু করেন প্রবাস বাংলা ভয়েস এর প্রধান সম্পাদক আহসান রাজিব বুলবুল।

বক্তারা মহান মুক্তিযুদ্ধে সিআর দত্তের অনবদ্য ভূমিকা, বীরত্বের সঙ্গে ৪নং সেক্টরের কমান্ডার হিসেবে তার দায়িত্ব পালন এবং বীরত্বগাথা জীবনের স্মৃতিচারণ করেন।

বক্তারা বলেন, শুধু মহান মুক্তিযুদ্ধে নয় ধর্মীয় সম্প্রীতির জগতে তিনি ছিলেন এক অনবদ্য উদাহরণ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর