নেতানিয়াহুর সঙ্গে গোপন বৈঠক বাতিল করলেন সৌদি যুবরাজ

হাওর বার্তা ডেস্কঃ মার্কিন মধ্যস্থতায় আগামী সপ্তাহে ওয়াশিংটনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে একটি গোপন বৈঠকে অংশ নেওয়ার কথা ছিল সৌদির ডি-ফ্যাক্টো নেতা ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের। কিন্তু বৈঠকটির খবর আগেই প্রকাশ হওয়ার পর যুবরাজ সালমান নির্ধারিত বৈঠকটি বাতিল করেছেন।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই এর প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির জাতীয় কনভেনশনের পরপরই বৈঠকটি হওয়ার কথা ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র জানিয়েছেন, সম্পূর্ণ গোপনীয়তা রক্ষার কথা থাকলেও তা না হওয়ায় বৈঠকটি বাতিল করতে হয়েছে।

বিন সালমান ও ট্রাম্পের মধ্যকার যৌথ চুক্তির অংশ ছিল এই বৈঠক। ট্রাম্প এবং কুশনারের জোরাজুরিতে যুবরাজ সালমান বৈঠকে অংশ নিতে রাজি হন জানিয়ে মিডল ইস্ট মনিটর বলছে, শান্তির দূত হিসেবে সৌদি আরবের ডি-ফ্যাক্টো নেতা যুবরাজ সালমানের জন্য এটাকে সুযোগ হিসেবেই দেখেছিল রিয়াদ কর্তৃপক্ষ।

বিন সালমানের এই বৈঠক বাতিলের ঠিক আগে আগে গত শুক্রবার ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের সঙ্গে নির্ধারিত ত্রিপাক্ষিক বৈঠক বাতিলের ঘোষণা দেয় সংযুক্ত আরব আমিরাত। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আমিরাতের কাছে যুক্তরাষ্ট্রের এফ-৩৫ যুদ্ধবিমান বিক্রির বিরোধিতা করায় বৈঠকটি বাতিল হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর