,

9

করোনায় আক্রান্ত উসাইন বোল্ট

হাওর বার্তা ডেস্কঃ দিন তিনেক আগে ৩৪-এ পা দিয়েছেন। বন্ধুদের সঙ্গে জন্মদিনে পার্টি করেই বিপত্তি বাঁধালেন অলিম্পিকে ৮টি স্বর্ণপদকের মালিক উসাইন বোল্ট।

ডেইলি মেইলের রিপোর্ট অনুযায়ী গত ২১ আগস্ট ইংরেজ ফুটবলার রহিম স্টার্লিং, উইন্ডিজ ক্রিকেটার ক্রিস গেইল সহ অন্যান্য বন্ধুদের সঙ্গে জন্মদিনের পার্টি সেরেছেন গ্রহের দ্রুততম মানব। এরপর সোমবার করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এল বোল্টের।
দিও তার করোনা আক্রান্ত হওয়ার খবর সোমবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনুরাগীদের সঙ্গে নিজেই শেয়ার করে নিয়েছেন জ্যামাইকান স্প্রিন্টার। একইসঙ্গে সাম্প্রতিক সময়ে তার সংস্পর্শে আসা মানুষদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ‘বিদ্যুৎ’ বোল্ট। কিংবদন্তি জানিয়েছেন, গত শনিবার তার করোনা পরীক্ষা হয়। রবিবার অর্থাৎ ২৩ আগস্ট সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত বাড়িতে সেলফ-আইসোলেশনে রয়েছেন বোল্ট। একইসঙ্গে তিনি উপসর্গহীন ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন জ্যামাইকান।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বোল্ট জানান, ‘কঠিন সময়ে আমি নিজের দায়িত্ববোধের পরিচয় দিতে চাই। আর সেই কারণেই বন্ধুদের ছেড়ে বাড়িতেই একান্তে রয়েছি। আমার শরীরে কোনওরকম উপসর্গ নেই। তাই আমি স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছি। এখন স্বাস্থ্যমন্ত্রকের প্রোটোকলের অপেক্ষায় আছি। তবে নিরাপদ থাকতে আমি কোয়ারেন্টাইনে থাকছি। বিষয়টাকে খুব স্বাভাবিকভাবে গ্রহণ করার চেষ্টা করছি। তোমরাও সুস্থ থাকো।’

জানা গিয়েছে স্টার্লিং, গেইল ছাড়াও জন্মদিনে বোল্টের সঙ্গে পার্টিতে উপস্থিত ছিলেন বায়ার্ন লেভারকুসেন স্ট্রাইকার লিও বেইলি। উল্লেখ্য, জন্মদিনে বন্ধুদের সঙ্গে পার্টিতে বোল্টের নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। নোভাক জকোভিচের পর ক্রীড়া জগতের অন্যতম হাই-প্রোফাইল ব্যক্তিত্ব হিসেবে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ১০০ মিটারে বিশ্বরেকর্ড (৯.৫৮ সেকেন্ড) হোল্ডার উসেইন বোল্ট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর