ভোট গ্রহণ স্থগিতের কারণ অনুসন্ধান করবে পুলিশ

পৌরসভা নির্বাচনে কয়েকটি পৌরসভার ভোট গ্রহণ স্থগিতে পুলিশের দায়িত্বে কোনো অবহেলা আছে কিনা তা অনুসন্ধান করবে পুলিশ হেড কোয়ার্টার্স। এজন্য পুলিশ হেড কোয়ার্টার্সের পক্ষ থেকে দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স) নজরুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, নির্বাচনে কুমিল্লা জেলার ১টি, চট্টগ্রাম জেলার ৩টি এবং মাদারীপুর জেলার ২টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হয়েছে। কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিতের সঠিক কারণ অনুসন্ধানের পুলিশ হেডকোয়ার্টার্স তদন্ত কমিটি গঠন করেছে।

কমিটি ভোট গ্রহণকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে দায়িত্বপ্রাপ্ত পুলিশের দায়-দায়িত্ব নিরূপণ, ভোটকেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মকর্তা, সদস্য ও অন্যান্য নির্বাচনী কর্মকর্তাদের সার্বিক নিরাপত্তা কার্যক্রম পর্যালোচনা করবে।

কুমিল্লা জেলার বরুড়া এবং চট্টগ্রাম জেলার চন্দানাইশে ভোট গ্রহণ স্থগিতের কারণ অনুসন্ধানের জন্য চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. মাহাবুবর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্য-সচিব চট্টগ্রাম রেঞ্জ রিজার্ভ ফোর্সের (আরআরএফ) কমাড্যান্ট মো. মাসুদ করিম ও সদস্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রামের পুলিশ সুপার মো. জুলফিকার আলী হায়দার।

অপর কমিটিতে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শফিকুল ইসলামকে আহ্বায়ক করে মাদারীপুর জেলার কালকিনি পৌরসভায় ভোট গ্রহণ স্থগিতের কারণ অনুসন্ধান করা হবে। কমিটির সদস্য সচিব পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মো. আবুল কালাম সিদ্দিক এবং সদস্য পিবিআই’র পুলিশ সুপার মো. মোস্তফা কামাল।

দুটি কমিটিকেই আগামী সাত কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ অনুসন্ধান প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর