,

1

লাইপজিগকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পিএসজি

হাওর বার্তা ডেস্কঃ আর্জেন্টাইন আনহেল ডি মারিয়া ও ব্রাজিলিয়ান মার্কিনিয়োসের গোলে আরবি লাইপজিগকে ৩-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। দলের অন্য গোলটি করেছেন হুয়ান বেরনাত। আগামী রবিবার ফাইনালে পিএসজির প্রতিপক্ষ হবে বায়ার্ন মিউনিখ অথবা লিওঁ।

মঙ্গলবার রাতে পর্তুগালের লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে মুখোমুখি হয় লাইপজিগ ও পিএসজি। ম্যাচের ষষ্ঠ মিনিটে দারুন সুযোগ নষ্ট করে নেইমার। কিলিয়ান এমবাপ্পের কাছ থেকে বল পেয়ে জালে পাঠাতে ব্যর্থ হন তিনি। তবে পরের মিনিটে লাইপজিগের জালে বল পাঠান এমবাপ্পে। কিন্তু নেইমারের হ্যান্ডবলের কারণে রেফারি গোল বাতিল করেন। অবশ্য গোল পেতে তাদের বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডি মারিয়ার ফ্রি কিক থেকে হেডে গোল করে দলকে এগিয়ে নেন মার্কিনিয়োস।

৪২তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। লাইপজিগের গোলকিপার ঠিকমতো ক্লিয়ার করতে না পারলে বল পেয়ে যান নেইমার। তিনি ব্যাকহিলে বল বাড়িয়ে দেন ডি মারিয়ার দিকে। তিনি ঠাণ্ডা মাথায় বাঁ পায়ের শটে বল জালে পাঠান। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতির পর পিএসজির বক্সে কিছুটা আক্রমণাত্মক খেলার চেষ্টা করে লাইপজিগ। কিন্তু তাদের ঘুরে দাঁড়ানোর শেষ আশাকে জলাঞ্জলি দিতে হয় ৫৬ মিনিটে। দি মারিয়ার ক্রস থেকে হেডে গোল করেন হুয়ান বেরনাত। ৭০ ও ৭২ মিনিটে এমবাপ্পের দুটি শট ব্যর্থ হলে আর ব্যবধান বাড়াতে পারেনি পিএসজি।

আগামী রবিবারের ফাইনালে পিএসজির প্রতিপক্ষ হবে বায়ার্ন মিউনিখ অথবা লিওঁ। বুধবার রাতে দ্বিতীয় সেমিফাইনাল মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও লিওঁ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর