বিএফডিসিতে শোক দিবস পালন

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। শনিবার সকালে চলচ্চিত্রের ১৯টি সংগঠনের ব্যানারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ১৯ সংগঠনের নেতাকর্মীরা।

সকাল ১১টা থেকে এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে শুরু হয় ১৯ সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা। এ সময় মঞ্চে হাজির হন চিত্রনায়ক শাকিব খান, খল অভিনেতা মিশা সওদাগর, নায়ক রিয়াজ, ওমর সানী, অনন্ত জলিল, সাইমন সাদিক, নায়িকা নূতন, রোজিনা, মৌসুমী, নিপুন ও অপু বিশ্বাস।

এছাড়াও প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, সেক্রেটারি শামসুল আলম ও ১৯ সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন। পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার অনুষ্ঠান উপস্থাপনা করেন।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুকে সকল দলমত ও সংগঠনের উর্ধ্বে রাখার দাবি করেন। তারা বলেন, বঙ্গবন্ধু এমন একজন নেতা যিনি সকল বিতর্কের ঊর্ধ্বে। কারণ তিনি বাংলাদেশের জাতির পিতা। আমাদের জাতিস্বত্ত্বার পরিচয় তিনি।

দুপুর সাড়ে ১২টার দিকে এ আলোচনা সভায় হাজির হন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বঙ্গবন্ধুর মতো নেতাকে খুন করে তারা দেশের যে ক্ষতি করেছে তা কখনো পূরণ হবার নয়। তবে বাংলাদেশ নিয়ে বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিলো আমরা সবাই চাইলে সে স্বপ্ন কিছুটা হলেও তো বাস্তবায়ন করতে পারবো। এই বিএফডিসিও বঙ্গবন্ধুর তৈরি। তাই আসুন, শোক দিবসে প্রতিজ্ঞা করি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে আমরা যার যার অবস্থান থেকে সুন্দর করার চেষ্টা করি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর