,

11

কী নিয়ে আল্লাহর দরবারে যাব

হাওর বার্তা ডেস্কঃ ৮০ বছর দুনিয়া চষে বেড়িয়েছি কখনও শুনিনি সর্দি-কাশিতে মহামারী আকারে বিশ্বব্যাপী মানুষের মৃত্যু হয়। এই সর্দিকাশি কোল্ড ফিভার নতুন নাম ‘কোভিড-১৯ নোভেল করোনাভাইরাস’।

কোরআনের বাণী- সূরা তাগাবুন, আয়াত-১১ : অর্থাৎ : কোনো মুসিবত আল্লাহর নির্দেশ ভিন্ন আসে না, আর যে আল্লাহতায়ালার ওপর ইমান রাখে, আল্লাহ তার অন্তরে পথ দেখাইয়া দেন।

নিশ্চয়ই আল্লাহর নির্দেশেই দুই আড়াই দিনে আরোগ্য হওয়া এমন সর্দি-কাশি, ঠাণ্ডা-জ্বর, গলায় ব্যথা, মাথাব্যথা মহামারী আকার ধারণ করে বিশ্বব্যাপী মানুষ মৃত্যুবরণ করছে ‘করোনাভাইরাস’ নামে।

বোধহয় সিরিয়ার সেই ছোট্ট শিশুটিই ‘আল্লাহকে সব বলে দিয়েছে,’ মিডিয়ায় ঝড় উঠেছিল এই সিরিয়ার ছোট্ট শিশুটির কথায়।

২-৩ বছর আগে আকাশে উড়তে গিয়ে একটি পাখি মিসাইলের আঘাতে ছিন্নভিন্ন হয়ে মাটিতে পড়ে গেলে পাখিটিকে হাতে নিয়ে সিরিয়ার ওই ছোট্ট শিশুটি চরম মনঃকষ্টে সেদিন কাঁদতে কাঁদতে বলেছিল আমি আল্লাহকে সব বলে দেব, বোধ হয় ওই পাখিটির কথাও সে আল্লাহকে বলে দিয়েছে।

কেমন সময় এলো হাত মোসাফাহ ও কোলাকুলি নেই, মসজিদে মুসল্লি নেই, মাঠে ঈদের জামাত নেই, নিজ ঘরে জেলখানায়, সব লকডাউন হয়ে আছে। জ্ঞানবিজ্ঞান এখনও করোনার কার্যকরী কোনো ওষুধ আবিষ্কার করতে পারেনি।

মুক্তির উপায়

আ’দ সম্প্রদায়, ছামুদ সম্প্রদায়, লুত কাওম এবং আইকাবাসীরা তাদের নবীর কথা শুনল না, আল্লাহ তাদের ধ্বংস করে দিলেন। বর্তমানে এত কঠিন মহামারী বিপদের সময়ও ঘুষ দুর্নীতি, অন্যায় জুলুম, অবিচার, অফিস আদালতে হাসপাতালে দুর্নীতি বন্ধ হল না।

তাহলে কী নিয়ে আল্লাহর দরবারে যাব

সূরা বাকারা, আয়াত ৩৭, অর্থ : নিশ্চয়ই তিনি তওবা কবুলকারী পরম দয়ালু, নিশ্চয়ই আল্লাহ বড় ক্ষমতাশালী পরম করুণাময়।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর