,

7304_Haor

হাওরের অলওয়েদার সড়কে পর্যটকদের নৌকার উপর নিষেধাজ্ঞা, মোটর সাইকেল নিষিদ্ধ

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের স্বপ্নের সড়ক ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম ৩৫ কিলোমিটার অলওয়েদার সড়কের রক্ষণাবেক্ষণের স্বার্থে সড়কের পাশে নৌ-চলাচল ও মোটর বাইক নিয়ে আসার উপর মিঠামইন উপজেলা প্রশাসন নিষেধাজ্ঞা জারি করেছে।

প্রতিদিন এ সড়কে ঢাকা, সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাওরের বুক চিরে ৩৫ কিলোমিটার রাস্তার মনোরম দৃশ্য উপভোগ করতে শত শত ট্রলার মোটর সাইকেল নিয়ে পর্যটক ও পিকনিক পার্টির লোকজন হাওরে আসেন।

প্রতিদিনই এ হাওরের কোন না কোন স্থানে নৌ-দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনায় মারা যাওয়ার খবরও পাওয়া গেছে।

হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত এ সড়কের সৌন্দর্য রক্ষা ও রক্ষণাবেক্ষণের স্বার্থে মিঠামইন উপজেলা প্রশাসন রাস্তার পাশে নৌ-চলাচল ও মোটর বাইক নিয়ে আসায় নিষেধাজ্ঞা জারি করেছে।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল, জেলা পরিষদ সদস্য সমীর বৈষ্ণব ও ওসি মো. জাকির রব্বানী সম্মিলিতভাবে এ সড়ক রক্ষার জন্য দিকনিদের্শনা প্রদান করেছেন।

নির্দেশনায় বলা হয়েছে, কোন পর্যটক ট্রলার আসলে মিঠামইন বাজার ঘাটে ট্রলার রেখে রাস্তায় যেতে হবে। কোন মোটর বাইক নেওয়া যাবে না। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে প্রশাসনিকভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর