,

image-100973-1596616395

ক্রোমে কিউআর কোডে ছবি শেয়ারের ফিচার

হাওর বার্তা ডেস্কঃ এবার কিউআর কোড জেনারেটর ফিচার ক্রোমের ৮৬ ক্যানারিতে যোগ করা হয়েছে। যা কিউআর কোডে রূপান্তর করতে পারবে যে কোনো ওয়েবপেইজ বা ছবিকে। ফিচারটির জন্য একটি ইমেজ কন্টেক্সেট মেনু যোগ করেছে ক্রোম। যা ব্যবহারের জন্য ইতোমধ্যে ক্রোমের ৮৬ ক্যানারিতে দেওয়া হয়েছে।

এর আগে ক্রোম থেকে স্মার্টফোনে কিউআর কোডের মাধ্যমে পেইজ শেয়ার করা যেত, যা এখন সবক্ষেত্রে ব্যবহারযোগ্য করা হয়েছে। ফিচারটি আপাতত ক্রোমের ক্যানারি এবং ডেভের গ্রাহকরা ব্যবহার করতে পারছেন। কিউআর কোডের মাধ্যমে কম্পিউটার থেকে ফোনের ব্রাউজারে পেইজ খোলার পদ্ধতি-প্রথমে কিউআর কোডে রূপান্তর করতে হবে ব্রাউজারে এমন পেইজ খুলে মাউসের ডান বাটনে ক্লিক করে ‘Create QR Code for this page’ অপশনে ক্লিক করলেই কিউআর কোডটি তৈরি হয়ে যাবে ব্যবহারের জন্য।যা স্ক্যান করলেই কিউআর কোড করা পেইজটি গ্রাহকের যেকোনো স্মার্টফোনের ডিফল্ট ব্রাউজারে পেইজটি খুলে যাবে।কিউআর কোডের মাধ্যমে কম্পিউটার থেকে ফোনের ব্রাউজারে ছবি খোলার পদ্ধতি-
  • ক্রোম ব্রাউজার খুলুন।
  • ছবি সম্বলিত যেকোনো ওয়েব পেইজে প্রবেশ করুন। ছবিতে মাউসের ডান বাটনে ক্লিক করে “create QR code for this image” অপশনে সিলেক্ট করলেই একটি কিউআর কোড আসবে।
  • কিউআর কোডটি ফোনে স্ক্যান করলেই কিউআর কোড করা পেইজটি গ্রাহকের স্মার্টফোনের ডিফল্ট ব্রাউজারে পেইজটি খুলে যাবে।

সূত্র- খবর টেকডোজ। 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর