,

Abdul_Hamid-md20151224150652

সিলেট যাচ্ছেন রাষ্ট্রপতি

সিলেটে আসছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। সিলেট ক্যাডেট কলেজের সাবেক ছাত্রদের তিনদিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের শেষ দিন আগামি ২৬ ডিসেম্বর শনিবার প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি উপস্থিত থাকবেন।

রাষ্ট্রপতির সিলেট সফরকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। এছাড়া রাষ্ট্রপতির নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফও অনুষ্ঠানস্থলসহ আশপাশ এলাকা পরিদর্শন করে নিরাপত্তার বিভিন্ন দিক ক্ষতিয়ে দেখেছেন।

এসএমপি পুলিশ ও র্যাব সূত্র জানায়, রাষ্ট্রপতি শনিবার সিলেট আসলেও আগের দিন, শুক্রবার থেকেই নিরাপত্তা ব্যবস্থায় কঠোরতা অবলম্বন করা হবে। রাষ্ট্রপতির অনুষ্ঠানস্থল ও আশপাশ এলাকায় পোশাকধারী ছাড়াও সাদা পোশাকে র্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করবেন।

রাষ্ট্রপতির সিলেট আগমনকে ঘিরে মহানগর পুলিশের বাইরে থেকে অতিরিক্ত আরো ৬শ` পুলিশ সদস্যকে আনা হচ্ছে। শুক্রবার থেকে তারা দায়িত্ব পালন করবেন। এছাড়া রাষ্ট্রপতির অনুষ্ঠানের জন্য র্যাবের ১শ` সদস্য দায়িত্ব পালন করবেন।

র্যাব-৯ এর সহকারী পরিচালক তানভীর আহমদ জাগো নিউজকে বলেন, শুক্রবার দুটি দুই ধর্মীয় অনুষ্ঠান এবং রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে র্যাব কঠোরভাবে নিরাপত্তার দায়িত্ব পালন করবে। বিশেষ করে রাষ্ট্রপতির সিলেট আগমনকে ঘিরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করবে র্যাব।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, রাষ্ট্রপতির সফরকে সামনে রেখে পুলিশের পক্ষ থেকে বিশেষ পরিকল্পনা নেয়া হয়েছে। নিরাপত্তার জন্য এসএমপির বাইরে থেকে ৬শ` পুলিশ সদস্যকে সিলেট আনা হচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর