রক্তে অক্সিজেনের মাত্রা জানাবে হুয়াওয়ের ঘড়ি

হাওর বার্তা ডেস্কঃ রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ করার ফিচার যুক্ত করে ওয়াচ জিটি সিরিজের নতুন সংস্করণ ওয়াচ জিটি-২ই স্মার্টঘড়ি বাংলাদেশের বাজারে এনেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। এতে ১০০ প্রকার ওয়ার্কআউট মোড রয়েছে।

ঘড়িটিতে প্রথমবারের মতো যুক্ত করা হল ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) মনিটরিং ফিচার। যার মাধ্যমে ব্যক্তির রক্তপ্রবাহে অক্সিজেন স্তর জানা যাবে।

রক্তচাপ ও হার্টরেটের পাশাপাশি ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) হেলথ মনিটরিংয়ের একটি অন্যতম পরীক্ষণ। একে সংক্ষেপে অক্সিজেন স্যাচুরেশন বা এসপিও২ বলা হয়। এর মাধ্যমে কোনো ব্যক্তির রক্তপ্রবাহে আনুমানিক অক্সিজেন স্তর জানা যায়।

সাধারণত আর্টেরিয়াল ব্লাড গ্যাস (এবিজি) টেস্ট ও পালস অক্সিমিটারের সাহায্যে অক্সিজেনের মাত্রা পরিমাপ করা হয়। কিন্তু হুয়াওয়ে ওয়াচ জিটি-২ই একটি ডেডিকেটেড এসপিও২ আইএর সেন্সরের সাহায্যে এটি পরিমাপ করবে।

বাংলাদেশের বাজারে ঘড়িটির দাম পড়বে ১৩ হাজার ৪৯৯ টাকা। এর সাহায্যে যেকোনো সময় কিংবা যেকোনো স্থানেই ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) মনিটর করা যাবে।

দুই সপ্তাহ ব্যাটারি ব্যাক-আপ দেওয়া ওয়াচ জিটি-২ই’তে ব্যবহার করা হয়েছে স্মার্ট পাওয়ার সেভিংস ২.০ ফিচার। এতে প্রায় পাঁচশ মিউজিক সংরক্ষণ করা যাবে। অনুশীলনের সময় ব্লু-টুথ হেডফোন ও হুয়াওয়ে মিউজিকের মাধ্যমে এগুলো উপভোগ করা যাবে।  এসএমএস, ই-মেইল, সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন রকম নোটিফিকেশনও পাওয়া যাবে

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর