,

26

রাঙ্গামাটিতে বন্যহাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত ৯ পরিবারে সরকারি ক্ষতিপূরণ প্রদান

হাওর বার্তা ডেস্কঃ রাঙ্গামাটির লংগদু উপজেলার তিনটি ইউনিয়নে বন্যহাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত ৯টি পরিবারের সদস্যদের ক্ষতিপূরণ দিয়েছে সরকার।

বন বিভাগ সূত্র জানায়, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের আওতাধীন পাবলাখালী রেঞ্জের লংগদু উপজেলার ভাসান্যা আদম, বগাচতর ও গুলশাখালী ইউনিয়নে বন্যহাতির আক্রমণে হতাহত ক্ষতিগ্রস্ত পরিবারদের সহায়তায় ক্ষতিপূরণের চেক বিতরণ করেছেন বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. আবদুস ছালেক প্রধান।

২ জুন বিভাগীয় সদর দফতরে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হাতে এ সব ক্ষতিপূরণের চেক তুলে দেন তিনি।

ওই সময় পার্বত্য চট্টগ্রাম ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা জিএম মো. কবীর, পাবলাখালী রেঞ্জ কর্মকর্তা শেখ মো. ইয়াকুব আলী উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের সদর দফতর জানায়, লংগদুতে বন্যহাতির আক্রমণে নিহত ৪ পরিবারকে ৪ লাখ, আহত একজনকে ৫০ হাজার টাকা এবং ঘরবাড়ি ও ফসলি জমি ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ২৫ হাজার করে দেয়া হয়।

পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা আবদুস ছালেক প্রধান হাতি বা যে কোনো বন্যপ্রাণী চলাচলের রাস্তায় জনবসতি স্থাপন না করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, অনেক সময় হাতি তাদের খাবার না পেয়ে লোকালয়ে ঢুকে বাড়িঘরে হানা দেয়। বন্যপ্রাণীর চলাচলের রাস্তা যেন কোনোভাবেই বন্ধ হয়ে না যায় সে দিকে লোকজনকে খেয়াল রাখতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর