৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল ঘোষণা হতে পারে বিকালে

হাওর বার্তা ডেস্কঃ ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলের অপেক্ষায় থাকা চাকরিপ্রার্থীদের প্রতীক্ষার পালা শেষ হতে যাচ্ছে। ইতিমধ্যে পরীক্ষার ফল তৈরির সব কাজ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) জরুরি সভা ডাকা হয়েছে। সভায় অনুমোদন হলে বিকালে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইসরাত শারমিন। তিনি মঙ্গলবার সকালে গণমাধ্যমকে বলেন, আজ ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করার চেষ্টা চলছে। এ জন্য বিকাল ৩টায় পিএসসি সিন্ডিকেট সভা ডাকা হয়েছে। সভায় চেয়ারম্যান স্যারের সভাপতিত্বে পিএসসির সদস্যরা এ সভায় উপস্থিত থাকবেন।
তিনি বলেন, সভায় ৩৮তম বিসিএসের পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের প্রস্তাব তোলা হবে। প্রস্তাব অনুমোদন হলে বিকালের মধ্যে এ ফল প্রকাশ করা হবে। প্রার্থীরা তাদের ফল পিএসএসির ওয়েবসাইট ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানতে পারবেন।

গত ২৯ জুলাই থেকে ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হয়। গত ৯ ফেব্রুয়ারি পরীক্ষা শেষ হয়েছে। গত ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ প্রার্থী।

৩৮তম বিসিএসের মাধ্যমে ২ হাজার ২৪ ক্যাডার কর্মকর্তা নিয়োগ দেয়ার কথা ছিল। তবে আরও ১৩৬ জন বেশি কর্মকর্তা নিয়োগের সিদ্ধান্ত হয় পরে। এতে করে এবার সব মিলিয়ে ২ হাজার ১৬০ জন নিয়োগ পাচ্ছেন।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় গত বছরের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ প্রার্থী আবেদন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর