,

21

করোনামুক্ত মদিনার মিনার ছুঁয়েছে সূর্য

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র নগরী মদিনা মুনাওয়ারা। প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শহর নামে বিশ্বব্যাপী পরিচিত। নবির শহর হিসেবেই মহান আল্লাহ মদিনাকে হারাম ও মর্যাদার স্থান হিসেবে মনোনীত করেছেন। এ শহরের মসজিদে নববি ও পার্শ্ববর্তী অঞ্চলে নামাজসহ যে কোনো ইবাদতের সাওয়াব অন্য স্থানের তুলনায় ৫০ হাজার গুণ বেশি। এটি মুসলিম উম্মাহর জন্য মহান আল্লাহর অনুগ্রহ।

Madina-1

 এ শহরে দাঁড়িয়ে যদি কোনো মানুষ মহান আল্লাহর কোনো সৃষ্টি বা বৈচিত্র্যময় কোনো দৃশ্য দেখে একবার ‘আলহামদুলিল্লাহ’ বলে; তবে তার জন্যও রয়েছে ৫০ হাজার বার ‘আলহামদুলিল্লাহ’ বলার সাওয়াব। সুবহানাল্লাহ!

Madina-2

সম্প্রতি প্রিয় নবির পবিত্র শহর মদিনাকে করোনামুক্ত ঘোষণা করেছে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়। এ শহরে অবস্থিত মসজিদে নববির মিনারসহ সূর্যাস্তের অনন্য সুন্দর দৃশ্যও মুমিন হৃদয়কে আকর্ষণ করে। মনে হয় যেন সূর্য মসজিদে নববির মিনার ছুঁয়ে ‘করোনা থেকে মুক্ত মদিনা’ সে কথারই ঘোষণা করছে।

Madina-3

Madina-4

মহামারি করোনার কারণে প্রায় ৩ মাসের মতো মুমিন বর্হিঃবিশ্বের মুসলমান পবিত্র নগরী মদিনার সৌন্দর্য ও হৃদয়ঘনিষ্ঠ পরিবেশ দেখা থেকে বঞ্চিত। এ ছবি কিছুটা হলেও মুমিনের হৃদয়ের হাহাকার লাঘবে সহায়ক হবে। প্রত্যাশাও এমনই।

Madina-5

মহান আল্লাহ সারাবিশ্ব থেকে মহামারি করোনাকে তুলে নিয়ে পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ তাওয়াফ ও মদিনার মসজিদে নববির জেয়ারতকে তরান্বিত করুন। হজ, ওমরাহ ও জেয়ারত করার তাওফিক দান করুন। আমিন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর