শিরোপা জয়ের দৌড়ে বার্সাকে পেছনে ফেললো রিয়াল

হাওর বার্তা ডেস্কঃ স্প্যানিশ লা লিগার নিয়ন্ত্রণ এখন রিয়াল মাদ্রিদের হাতে। বলা যায় চালকের আসনে তারা। রোববার (২৮ জুন) রাতে অ্যাওয়ে ম্যাচে এস্পানিওলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের দৌড়ে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্টে এগিয়ে গেছে।

আরসিডিই স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধের শেষ মুহূর্তে জয়সূচক একমাত্র গোলটি করেন কাসেমিরো। নিষেধাজ্ঞা থেকে ফিরেই বাজিমাত করেছেন এই ব্রাজিলিয়ান। ম্যাচের ৪৫ মিনিটে ব্যাকহিলে কাসিমিরোকে বল বাড়িয়ে দেন করিম বেনজেমা। ফঁরাসি তারকার ব্যাকহিল পাস স্লাইড করে জালে পাঠান কাসেমিরো।

বিরতির পর ফিরে অবশ্য আর কোনো গোলের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ। অবশ্য জিততে আর কোনো গোলের প্রয়োজনও হয়নি তাদের।

করোনার কারণে লম্বা বিরতি শেষে লিগ পুনরায় মাঠে গড়ানোর পর এটা ছিল রিয়ালের পঞ্চম ম্যাচ এবং টানা পঞ্চম জয়।

এই জয়ে ৩২ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৭১ পয়েন্ট। সমান ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ৬৯ পয়েন্ট। ৩২ ম্যাচ থেকে ৪১ পয়েন্ট সংগ্রহ করে লেভান্তে রয়েছে পয়েন্ট টেবিলের দ্বাদশ স্থানে।

আগের দিন বার্সেলোনা ২-২ গোলে সেল্টা ভিগোর বিপক্ষে ড্র করায় রিয়ালের সামনে সুযোগ ছিলো ২ পয়েন্টে এগিয়ে যাওয়ার। শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে যাওয়ার। সেই সুযোগটি দারুণভাবে কাজে লাগিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এখন দেখার বিষয় বাকি ছয়টি ম্যাচে নিজেদের ছন্দ ধরে রেখে কাঙ্খিত শিরোপা জয়ের চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে পারে কিনা লস ব্লাঙ্কোসরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর