,

7

শাকিবের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চান দিলরুবা খান

হাওর বার্তা ডেস্কঃ নব্বইয়ের দশকের জনপ্রিয় গান ‘পাগল মন’ এর সুরকার, গীতিকার ও কণ্ঠশিল্পীর অনুমতি ছাড়াই গানটি ‘রিমেক’ করে চলচ্চিত্রে ব্যবহার করার অভিযোগ উঠেছে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে।

গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাস ও কণ্ঠশিল্পী দিলরুবা খানের পক্ষে ব্যারিস্টার ওলোরা আফরিন রোববার ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনে ওই অভিযোগ করেন।

এ বিষয়ে আইনজীবী ওলোরা আফরিন বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়েরের আগে আমরা একটা আইনি নোটিশ পাঠিয়েছিলাম। সমঝোতার আহ্বান করেছিলাম, কিন্তু তিনি কোনো সমঝোতা করেননি। আমরা কপিরাইট আইন ভঙ্গের জন্য ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছি। বিষয়টি নিয়ে শাকিব খানের বক্তব্য ছিল, গানের দুই লাইন ব্যবহার করে কেন ক্ষতিপূরণ দিতে হবে। কিন্তু আমার কথা ছিল, দুই লাইন হোক কিংবা দুটি শব্দ হোক, অনুমতি ছাড়া ব্যবহার করা হয়েছে। লকডাউন শুরুর আগে বিষয়টি নিয়ে শাকিব খানের সঙ্গে আলাপ হয়, কিন্তু তারা বিষয়টি আমলে নেননি।’

কী প্রতিকার চাইছেন, এমন প্রশ্নের জবাবে দিলরুবা বলেন, ‘আইনজীবী কথা বলতে চেয়েছেন, কিন্তু শাকিব ঠিকমতো কথা বলতে চাননি এবং পরে কোনো যোগাযোগই করেননি। কোনো ধরনের মৌখিক অনুমতিও নেননি। ছবি মুক্তির পর জানতে পারি। আমি অভিযোগ করেছি, ওলোরা আপার কাছে বলেছি, আমি বিচার চাই, তিনি এগিয়েছেন।’

তবে এই প্রসঙ্গে মন্তব্য জানতে শাকিব খানের মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় ‘পাগল মন’ শিরোনামে ব্যবহৃত গানে কণ্ঠ দিয়েছেন ভারতের অশোক সিং। এতে পর্দায় ঠোঁট মেলান শাকিব খান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর