মেহেরপুরে একই পরিবারের পাঁচজনসহ ১১ জনের করোনা শনাক্ত

হাওর বার্তা ডেস্কঃ মেহেরপুরে একদিনে একই পরিবারের পাঁচজনসহ ১১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। শনিবার জেলার ৩ উপজেলার ৫৪টি নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে।

এ নিয়ে মেহেরপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭২ জনে। আক্রান্তদের মধ্যে সদরে ৫ জন ও গাংনী উপজেলায় ৬ জন রয়েছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক কর্মচারী করোনায় আক্রান্ত হন। উপসর্গ দেখা দেয়ায় তার নমুনা পরীক্ষা করা হয়। পরে তার বাড়ি লকডাউন করে পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে ওই কর্মচারীর স্ত্রী ও দুই ছেলের করোনা পজিটিভ আসে।

এদিকে সদরে শনিবার আক্রান্ত ৫ জনের মধ্যে একজন ইসলামী ব্যাংক মেহেরপুর শাখার একজন কর্মকর্তা রয়েছেন। আর গাংনী উপজেলায় আক্রান্ত ছয়জনের মধ্যে পাঁচজন একই পরিবারের। বাদিয়াপাড়া গ্রামের রেজাউল নামের এক ব্যক্তি ঢাকা থেকে ফিরে কোভিড-১৯ পজিটিভ হন। লকডাউন অবস্থায় ওই রাতেই তিনি ঢাকায় পালিয়ে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। তার সংস্পর্শে আসা পরিবারের লোকজনের নমুনা পরীক্ষায় শনিবার পাঁচজনের রিপোর্ট পজিটিভ এসেছে। গাংনী উপজেলায় আক্রান্ত অপরজনের বাড়ি তেরাইল গ্রামে। ৩০ বছর বয়সী ওই যুবক গত ২২ জুন ঢাকা থেকে বাড়ি ফিরলে তাকে কোয়ারেন্টাইন রেখে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ।

প্রসঙ্গত, মেহেরপুর জেলায় করোনা আক্রান্ত মোট ৭২ জনের মধ্যে সদরে ৩৬ জন, গাংনীতে ৩০ জন ও মুজিবনগরে ৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩ জন। আর মৃত্যু ৫ জনের। বাকিরা আইসোলেশনে সুস্থ আছেন বলে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর