করোনা পরিস্থিতিতে দেড় কোটির বেশি পরিবার পেল ত্রাণ

হাওর বার্তা ডেস্কঃ করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারাদেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ দেয়া হয়েছে।

৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযাযী, শুক্রবার পর্যন্ত সারাদেশে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৮৬ হাজার ৭৮৯ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬২ লাখ ৮ হাজার ৪৪৩ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ১১ লাখ ১৮ হাজার ৯৫২ জন।

এদিকে শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা নগদ বরাদ্দ দেয়া হয়েছে এবং ৮৭ কোটি ৯৫ লাখ ৫২ হাজার ৬৩৩ টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৬ লাখ ৩৫ হাজার ৭৯৪ এবং উপকারভোগী লোকসংখ্যা চার কোটি ২৭ লাখ ২০ হাজার ৪৭৩ জন।

এছাড়া শিশু খাদ্য সহায়ক হিসেবে ২৭ কোটি ১৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৪ কোটি ৯৮ লাখ ৬৯ হাজার ২৪১ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৮ লাখ ৭ হাজার ৪২টি এবং উপকারভোগী লোকসংখ্যা ১৬ লাখ ৮৮ হাজার ৫৫৯ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর