,

24

শামীম আফজালের ছেলের কবরের পাশে লাশ দাফন সম্পন্ন

হাওর বার্তা ডেস্কঃ  ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক মহাপরিচালক (ডিজি) শামীম মোহাম্মদ আফজালের লাশ দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ জুমা ব্রাহ্মণবাড়িয়ার জেলার আশুগঞ্জ উপজেলার মরহুমের নিজ এলাকা তারুয়া গ্রামের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন সম্পন্ন করা হয়।

এর আগে তারুয়া গ্রামে মরহুমের নিজ প্রতিষ্ঠিত মাদরাসা মাঠে তার তৃতীয় নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা এহসানুল হক জিলানী।

এসময় উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী মো. নাজিমুল হায়দার, ইসলামি ফাউন্ডেশনের ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মো. শাহ আলম, আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আনিছুর রহমান, তারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইদ্রিছ হাসান।

এছাড়াও জানাজায় সীমিত পরিসরে এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট আলেমগণ অংশ নেন। নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরাস্থানে মা, বাবা ও ছেলের কবরের পাশে দাফন করা হয়।

উল্লেখ্য শামীম মোহাম্মদ আফজাল (৬৪) বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ঢাকায় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার অসুস্থতা বৃদ্ধি পেলে ঢাকার শ্যামলী সেন্ট্রাল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী এবং এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার বাদ ফজর ঢাকা মোহাম্মদপুরে জহুরি মহল্লার মসজিদ ও নারিন্দার মুসরীখোলা দরবার শরীফে তার দু’দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

শামীম মোহাম্মদ আফজাল ১১ বছর ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি তিন দফায় চুক্তি ভিত্তিক নিয়োগ পান। গত ৩০ ডিসেম্বর মেয়াদ শেষে তিনি অবসরে চলে যান। এর আগে তিনি বিচার বিভাগে জেলা দায়রা জজ হিসাবে কর্মরত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর