,

6

করোনায় মৃত্যু ১৬ হাজার ছাড়িয়েছে

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসে মৃত্যু ১৬ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছে ১৬ হাজার ৩১৫ জন। সংক্রমণের শিকার ৩ লাখ ৭৩ হাজার ১৬০ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ এক হাজার ৩৯০ জন।

মঙ্গলবার রাত ৩টা পর্যন্ত ওয়ার্ল্ডমিটারের তথ্যানুযায়ী, উহান থেকে ছড়িয়ে পড়া মরণঘাতী ভাইরাসটি চীন ছাড়াও এরইমধ্যে ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্য ও এশিয়ার ১৯৫ দেশে ছড়িয়ে পড়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইতালি। এছাড়া স্পেন, ইরান, ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের নাগরিকদের এ সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি।

বিপর্যস্ত ইতালিতে সোমবার একদিনে মৃত্যু হয়েছে ৬০১ জনের, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৪৭৬ জন। মোট আক্রান্ত ৬৩ হাজার ৯২৭ জন। মৃতের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। গত ২৪ ঘণ্টায় ৪৩৫ জন মারা গেছেন। সবমিলিয়ে মৃত্যু ২ হাজার ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৩২১ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৮৯ জনে।

এরপর তালিকার রয়েছে ইরান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৭ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে ১ হাজার ৮১২ জনের মৃত্যু হলো। আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৬৩৮ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ১৮৬ জনের মৃত্যু হয়েছে, নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৩৮ জন। দেশটি মোট মৃতের সংখ্যা ৮৬০ জন। এছাড়া নতুন করে ৩ হাজার ৮৩৮ জন আক্রান্ত হয়ে এ সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৫৬ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৮৯ জন মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। মৃত্যুর সংখ্যা ৫০৮ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৩২ জনে। আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রে।

এদিকে দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে, যা গতকাল ছিল ১০৪ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে মাত্র ৬৪ জন, যা আগের দিন ছিল ৯৮। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৯৬১ জন।

বাংলাদেশে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিনজনে। নতুন করে আরো ৬ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে। এছাড়া ভারতে ৯ জন গিয়েছে। গত একদিনে সংক্রমণ ধরা পড়েছে আরো ৭১ জনের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর