বিশ্বজুড়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৯ হাজার করোনা ভাইরাস রোগী

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বজুড়ে করোনা ভাইরাস মাহামারি আকার ধারণ করছে-এমনটা জানিয়ে সবাইকে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনায় বিশ্বেজুড়ে দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। মৃত্যুর সংখ্যা বেড়েছে ইতালিতে। ইরানের অবস্থাও করুণ, তবে দেশটির সরকার দাবি করছে পরিস্থিতি স্বাভাবিক। একই সঙ্গে আক্রান্তের খাতায় যুক্ত হয়েছে বাংলাদেশ। তবে আক্রান্তেদের মধ্যে সুস্থ হওয়ায়, জনমনে শঙ্কা কাটছে ধীরে ধীরে।  
তবে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (সিএনএইচসি) সবশেষ তথ্য মতে, বিশ্বজুড়ে করোনা ভাইরাসে এখন পর্যন্ত ১৪ হাজার ৬৮৮ জন মারা গেছেন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৮৭৩। অপরদিকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৯ হাজার ১১ জন।
এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। দেশটিতে ৫ হাজার ৪৭৬ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮। অপরদিকে চীনে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৩ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭০ জনের।
যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৫৪৬ এবং মারা গেছেন ৪১৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭৮ জন। স্পেনে করেনাা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৭৬৮ এবং মারা গেছে ১ হাজার ৭৭২ জন। এবং সুস্থ হয়েছে ২৫৭৫ জন।
জার্মানিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪৮৭৩ এবং মৃত্যু ৯৪। ইরানে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৬৩৮ এবং মারা ১ হাজার ৬৮৫ জন। ফ্রান্সে মোট আক্রান্ত ১৬০১৮ এবং মৃত্যু ৬৭৪।
দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৮ হাজার ৯৬১ এবং মারা গেছে ১১১ জন। সুইজারল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৪৭৪ এবং মারা গেছে ৯৮ জন। অপরদিকে যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৮৪ এবং মারা গেছে ২৮১ জন। নেদারল্যান্ডসে এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২০৪ এবং মৃত্যু ১৭৯।
কানাডায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৭০ এবং প্রাণহানি ঘটেছে ২০ জনের। পাকিস্তানে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৭৬ এবং মারা গেছে ৫ জন।
সৌদি আরবে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫১১, কাতারে ৪৯৪, সিঙ্গাপুরে আক্রান্ত ৪৫৫ এবং মারা গেছে ২ জন, ভারতে আক্রান্ত ৩৯৬ জন এবং মারা গেছে ৭ জন। অপরদিকে বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ এবং মারা গেছে ২ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৩ জন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর